১০ লাখ পণ্য নিষিদ্ধ করল অ্যামাজন!

15
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্কঃ
বিশ্বখ্যাত ই-কমার্স সাইট অ্যামাজন তার ডিজিটাল সেলফ থেকে করোনভাইরাস নিরাময় এবং ছড়িয়ে পড়া প্রতিরোধে সহায়ক এমন ভুয়া বিজ্ঞাপনের অভিযোগে ১০ লাখেরও বেশি পণ্য সরিয়ে ফেলেছে।

অ্যমাজন এই উদ্যোগ এমন এক সময়ে নিল যখন ফেসবুক করোনাভাইরাস সংক্রমণের নিরাময় বা কমাতে সাহায্য করতে পারে এমন পণ্যের বিজ্ঞাপন দেওয়ার অভিযোগে আশি হাজারেরও বেশি লোককে নিষিদ্ধ করার কথা ঘোষণা করেছে। করোনাভাইরাসে এখন পর্যন্ত তিন হাজার লোক মারা গেছে, যাদের বেশিরভাগই চীনের।

সিএনবিসির একটি প্রতিবেদনে বলা হয়েছে, অ্যামাজন তাদের ওয়েবসাইট থেকে ফেব্রুয়ারি মাস জুড়ে এসব পণ্যগুলিকে সরিয়ে নিয়েছে। পণ্যগুলোর মধ্যে রয়েছে, করোনভাইরাস ছড়িয়ে পড়া রোধ করতে পারে এমন ফেস মাস্ক, জীবাণুনাশক ইত্যাদি। এসব পণ্যগুলির জন্য অত্যধিক মূল্য ধার্য করার অভিযোগে অভিযুক্ত হাজার হাজার ব্যবসায়ীর অ্যাকাউন্ট স্থগিত বা নিষিদ্ধ করেছে অ্যামাজন।

এছাড়াও অ্যামাজন তাদের ওয়েবসাইটে একটি লিঙ্ক যুক্ত করেছে, যেখানে করোনাভাইরাস, সিওভিড -১৯ এবং অন্যান্য করোনভাইরাস-সম্পর্কিত টার্মগুলো গ্রাহকরা সহজেই খুঁজে পাবে। রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র থেকে করোনাভাইরাস সম্পর্কিত এই তথ্যগুলো সরবরাহ করা হয়েছে।

উপসাগরীয় অঞ্চল জুড়ে করোনভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ায় অঞ্চলটির ব্যবসা-বাণিজ্যে নেতিবাচক প্রভাব ফেলেছে।