তামিমের ঝড়ো ফিফটি, ভুল বোঝাবুঝিতে ফিরলেন শান্ত

17
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক রিপোর্ট:
সিলেটের সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে খেলতে নেমেছে বাংলাদেশ দল। তিন ম্যাচের সিরিজের ১ম ম্যাচে রেকর্ড গড়া জয় পেয়েছিল স্বাগতিকরা। এই ম্যাচের সকল খুঁটিনাটি আপডেট এই লাইভ রিপোর্টে।

তামিমের ঝড়ো ফিফটিঃ

৪২ বলে ১০ চারে ৫০ রান পূর্ণ করলেন তামিম ইকবাল। ওয়ানডে ক্যারিয়ারে এটি তামিমের ৪৮ তম ফিফটি।

ভুল বোঝাবুঝিতে ফিরলেন শান্তঃ

আগের ম্যাচে ভালো শুরু করেও তামিম ইকবালের রিভিউ নষ্টের খেসারত দিয়ে ফিরতে হয়েছে নাজমুল হোসেন শান্তকে। আজ দ্বিতীয় ওয়ানডেতেও তামিমের ভুল ডাকে রান আউটে কাটা পড়ে ফিরতে হয় বাঁহাতি এই ব্যাটসম্যানকে। মাধেব্রের করা ১১ তম ওভারের দ্বিতীয় বলে ফাইন লেগ অঞ্চলে ঠেলে দেন শান্ত, কিন্তু বল সরাসরি পৌঁছায় ব্রেন্ডন টেইলরের হাতে। যেখান থেকে রান নেওয়া প্রায় অসাধ্য, অথচ শান্ত নিজের জায়গায় থাকলেও তামিম ঠিকই পৌঁছে যান স্ট্রাইকিং প্রান্তে। বোকা বনে যাওয়া শান্তকে ফিরতে হয় ৬ রান করেই।

রান আউটে কাটা পড়লেন লিটনঃ

আগের ম্যাচেই করেছিলেন দারুণ এক সেঞ্চুরি। আজও শুরু করেছিলেন ভালোই। তবে দুর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে সাজঘরে ফিরলেন লিটন দাস। ১৪ বলে ২ চারে ৯ রান করেন এই ডানহাত ব্যাটসম্যান।

বাংলাদেশ একাদশঃ

তামিম ইকবাল, লিটন দাস , মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, শফিউল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক) ও আল আমিন হোসেন।

জিম্বাবুয়ে একাদশঃ

তিনাশে কামুনুকামে, রেজিস চাকাভা, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস (অধিনায়ক), সিকান্দার রাজা, ওয়েসলি মাধেব্রে, রিচমন্ড মুতাম্বামি (উইকেটরক্ষক), টিনোটেন্ডা মুতোম্বোজি, ডোনাল্ড টিরিপানো, চার্লটন শুমা ও চার্ল মুম্বা।

টসঃ

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজও টসে জিতেছেন বাংলাদেশ দলপতি মাশরাফি বিন মর্তুজা। আজও আগে ব্যাট করবে টাইগাররা। বাংলাদেশ একাদশে এসেছে দুই পরিবর্তন। মোহাম্মদ সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমান বাদ পড়েছেন, একাদশে ঢুকেছেন শফিউল ইসলাম ও আল আমিন হোসেন। জিম্বাবুয়ে দলের হয়ে আজ টস করতে নামেন শন উইলিয়ামস। এই সিরিজে নিয়মিত অধিনায়ক চামু চিবাবা অসুস্থ বিধায় আজ একাদশেই নেই। ক্রেইগ আরভিন এখনো সেরে ওঠেননি। ক্রিস পোফুর স্থানে জিম্বাবুয়ে একাদশে ঢুকেছেন চার্লটন শুমা।