বর্ষা মৌসুমে ময়মনসিংহ জলাবদ্ধতামুক্ত রাখতে সিটি কর্পোরেশনের খাল খনন শুরু

18
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, ময়মনসিংহ:
আসন্ন বর্ষা মৌসুমে নগরবাসিকে জলাবদ্ধতামুক্ত রাখতে কর্মসুচি শুরু করেছে ময়মনসিংহ সিটি করপোরেশন। রবিবার মেয়র ইকরামুল হক টিটু বিদ্যাময়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের পেছনের সিটি কর্পোরেশন খাল ও ড্রেন খনন আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের মাধ্যমে শুরু করেছেন বৃহৎ এই কর্মযজ্ঞ শুরু করেন।

বিদ্যাময়ী সরকারী বালিকা বিদ্যালয়ের পেছন দিক দিয়ে সীমানাঘেষা এই খালটি আকুয়া বাইপাস পর্যন্ত খনন করা হবে। খননকাজ উদ্বোধনকালে সিটি করপোরেশনের ১০ ওয়ার্ড কাউন্সিলর তাজুল আলম, কর্পোরেশনের খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক কুমার মজুমদার, বর্জ্য ব্যাবস্থাপনা কর্মকর্তা মহব্বত আলী, সুপারভাইজার রবিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

খাল খনন উদ্বোধনকালে মেয়র ইকরামুল হক টিটু উপস্থিত সাংবাদিকদের বলেন, বর্ষার বেশী দিন নেই। এই সময়ে সিটির সকল খাল ও ড্রেন খননের উদ্যোগ নেয়া না হলে বর্ষা এলে তড়িঘড়ি করে খনন করা সম্ভব হবে না। এছাড়া বর্ষাকালে খাল ও ড্রেন খনন করা হলে খননের মাধ্যমে তোলা ময়লা, আবর্জনা অপসারণ করা দুরহ হয়ে পড়ে। একদিকে ভেজা ময়লা, আবর্জনা অন্যদিকে বৃষ্টির পানিতে একাকার হয়ে যাবে। তাই বৃহৎ জনগোষ্টির এই নগরীকে জলাবদ্ধতার হাত থেকে রক্ষা করতে এবং জলাবদ্ধতামুক্ত নগরী গড়তে আগাম পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এরই অংশ হিসেবে খাল ও ড্রেন খনন শুরু হয়েছে।