পাঁচ জাতির টুর্নামেন্ট খেলবেন লারা-শচিনসহ একঝাঁক কিংবদন্তি

15
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক রিপোর্ট:
কিছুদিন আগে বুশফায়ার ক্রিকেট ব্যাশে খেলতে নামে অস্ট্রেলিয়ার ক্রিকেট কিংবদন্তিরা। এর পাশাপাশি ব্রায়ান লারা, ওয়াসিম আকরাম ও যুবরাজ সিংদের মতো কিংবদন্তিরাও খেলেন অস্ট্রেলিয়ায়। এবার আবারও মাঠে নামছেন একঝাঁক কিংবদন্তি ক্রিকেটার। ব্রায়ান লারা, শচিন টেন্ডুলকারদের নিয়ে ভারতে শুরু হতে যাচ্ছে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ।

৭ মার্চ শুরু হতে যাওয়া এই আসরে আলাদা দল হিসেবে খেলবে ভারত, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তিরা। মুম্বাইয়ের ওয়াংখেডেতে শুরু হতে যাওয়া এই আসরের ফাইনাল হবে ২২ মার্চ, মুম্বাইয়ের ব্রাবর্ন স্টেডিয়ামে।

গ্রুপ পর্বে অনুষ্ঠিত হবে মোট দশটি ম্যাচ। শচিনের নেতৃত্বে ভারতীয় কিংবদন্তিদের দলে খেলবেন বিরেন্দর শেহওয়াগ, যুবরাজ সিং, জহির খান, অজিত আগারকার, ইরফান পাঠান ও মোহাম্মদ কাইফরা।

ব্রেট লির নেতৃত্বে অস্ট্রেলিয়ার কিংবদন্তিদের একাদশে খেলবেন ব্র্যাড হজ, শেন লি ও বেন লাফলিনরা। তিলকারত্নে দিলশানের নেতৃত্বে শ্রীলঙ্কা কিংবদন্তিদের একাদশে খেলবেন চামিন্দা ভাস, মুত্তিয়া মুরালিধরন, রঙ্গনা হেরাথ, মারভান আতাপাত্তুরা।

দক্ষিণ আফ্রিকা কিংবদন্তি একাদশের অধিনায়কত্ব করবেন জন্টি রোডস। সেখানে খেলবেন অ্যান্ড্রু হল, অ্যালবি মরকেল, ল্যান্স ক্লুজনার ও হার্শেল গিবসরা। 

এছাড়া ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি একাদশে লারার নেতৃত্বে খেলবেন শিবনারায়ণ চন্দরপল, কার্ল হুপার, টিনো বেস্টরা।