করোনায় যুক্তরাষ্ট্রে প্রথম মৃত্যু, আক্রান্ত ৬৭

22
করোনায় যুক্তরাষ্ট্রে প্রথম মৃত্যু
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্কঃ
এবার যুক্তরাষ্ট্রে প্রথম করোনা আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শনিবার এ তথ্য নিশ্চিত করেছেন। ৫০ বছর বয়সী ওই নাগরিক ওয়াশিংটনে মারা গেছেন।

এ পর্যন্ত দেশটিতে ৬৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনায় মৃত্যুর পর ইতালি, ইরান ও দক্ষিণ কোরিয়ায় মার্কিন নাগরিকদের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে এক অস্ট্রেলিয়ার এক নাগরিকের মৃত্যু হয়েছে। পার্থের একটি হাসপাতাল রোববার ভোরের দিকে তিনি মারা যান। মৃত ব্যক্তিটি জাপানে আটকা পড়ে থাকা ডায়মন্ড প্রিন্সেস ক্রুজ জাহাজের যাত্রী ছিলেন। পশ্চিম অস্ট্রেলিয়ার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা অ্যান্ড্রু রবার্টসন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

চীনে শনিবার করোনায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। যাদের অধিকাংশ হুবেই প্রদেশের। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৮শ’ ৭০ জনে।

দক্ষিণ কোরিয়ার সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন জানায়, নতুন করে আরও ৩৭৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। যাদের বেশিরভাগ দায়েগু শহর ও গিয়ং বাক প্রদেশের। দেশটিতে করোনা সংক্রমিতের সংখ্যা সাড়ে তিন হাজার ছাড়িয়েছে।

সারাবিশ্বে মোট ৮৫ হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে মৃত্যু হয়েছে প্রায় ২ হাজার ৯শ’ জনের। নিহতের বেশিরভাগ ভাইরাসটির উৎপত্তিস্থল চীন দেশের নাগরিক।