‘উন্নত চিকিৎসায় খালেদার রাজি না হওয়াটা অস্বাভাবিক ঘটনা’

13
Print Friendly, PDF & Email

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকা:
খালেদা জিয়া নিজেই উন্নত চিকিৎসা নিতে রাজি নন জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আমার কাছে এটি একটি অস্বাভাবিক ঘটনা মনে হচ্ছে। তবে বঙ্গবন্ধু মেডিকেলেই তার উন্নত চিকিৎসার সব ব্যবস্থা রয়েছে। সেখানেই বিএনপি নেত্রীর শারীরীক সমস্যা সবধরনের চিকিৎসা দেওয়া সম্ভব বলেই তার জামিন আবেদন আদালত খারিজ করে দিয়েছে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ হওয়ার প্রতিক্রিয়া জানিয়ে আইনমন্ত্রী সংবাদিকদের এসব কথা বলেন।

আনিসুল হক বলেন, গুরুতর অসুস্থ যে কেউ তার শারীরীক কষ্ট লাঘবের জন্য উন্নত চিকিৎসায় আগ্রহী হন। বিএনপির নেতারা বলছেন, তাদের চেয়ারপারসন গুরুতর অসুস্থ। যদি তিনি সত্যিই অসুস্থ হয়ে থাকেন, তাহলে উন্নত চিকিৎসায় অবশ্যই সম্মতি দিতেন। খালেদা জিয়া তার উন্নতর চিকিৎসার জন্য অনুমতি দেন নাই, এটাকে আমরা অস্বাভাবিক ঘটনা বলে মনে করছি।

মন্ত্রী বলেন, কেন খালেদা জিয়া উন্নত চিকিৎসায় সম্মতি দেননি, সেটা তিনিই জানেন। তবে খালেদা জিয়ার উন্নত চিকিৎসা বঙ্গবন্ধু মেডিকেলে দেয়া সম্ভব। সেই প্রেক্ষিতে হাইকোর্ট বিভাগের কিছু করার নাই। তাই হাইকোর্ট এই আবেদন খারিজ করল। আমার মনে হয়, হাইকোর্ট বিভাগ অত্যন্ত গভীরভাবে এটাকে দেখেছেন। এবং আইনি সিদ্ধান্ত অনুযায়ীই ব্যবস্থা নিয়েছে।