শিক্ষকদের আত্তীকরণ-পদসৃজন নিয়ে শিক্ষামন্ত্রীর কড়া নির্দেশ

13
Print Friendly, PDF & Email

স্টাফ করসপন্ডেন্ট, ঢাকা:
দেশের সরকারিকৃত স্কুল ও কলেজ শিক্ষকদের আত্তীকরণের কাজ খুবই ধীরগতিতে চলায় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সোমবার দুপুরে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে গিয়ে শিক্ষকদের আত্তীকরণ ও পদসৃজনের কাজের সর্বশেষ অবস্থা সম্পর্কে বিস্তারিত জানতে চান তিনি।

এসময় অধিদপ্তরের কলেজ শাখার কর্মকর্তাদের প্রতি উষ্মা প্রকাশ করেন দীপু মনি। একই সাথে আত্তীকরণের কাজ শেষ হতে কত সময় লাগবে তার সুস্পষ্ট ‘টাইমফ্রেম’ দিতে বলেন তিনি।

এছাড়া কতগুলো কলেজের তথ্য যাচাই বাছাই করা হয়েছে এবং কতগুলো কলেজের যাচাই বাছাই বাকি আছে তা কাগজপত্রসহ সুস্পষ্টভাবে শিক্ষামন্ত্রীর সামনে উপস্থাপনের নির্দেশ দেয়া হয় কর্মকর্তাদের।

প্রসঙ্গত, ২০১৮ সালে দেশের যেসব উপজেলায় সরকারি কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় সেসব উপজেলায় একটি করে কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় সরকারি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই হিসাবে ৩০২টি কলেজ ও প্রায় ৩০০ মাধ্যমিক বিদ্যালয় সরকারি হয়েছে। কিন্তু প্রতিষ্ঠান সরকারিকরণের ৩ বছর পার হলেও সরকারি সুযোগ সুবিধা পাচ্ছেন না শিক্ষক শিক্ষার্থীরা। কারণ কলেজগুলোর আত্তীকরণের কাজ শেষ হয়নি। একইভাবে সরকারিকৃত স্কুলগুলোর শিক্ষকদের আত্তীকরণ বলতে গেলে থেমেই রয়েছে।