ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় মার্কিন সেনা আহত হওয়ার তথ্য স্বীকার

16
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্ক:
ইরাকে দুটি মার্কিন সামরিক ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় কোনো মার্কিন সেনা হতাহত হয়নি বলে জানিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে ‘সামান্য ক্ষতি’ স্বীকার করে নিয়েছিলেন তিনি। কিন্তু এখন জানা যাচ্ছে, ইরাকের আল-আসাদ বিমান ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় ১১ মার্কিন সেনা আহত হন। শুক্রবার (১৭ জানুয়ারি) মার্কিন গণমাধ্যম সিএনএন এ তথ্য জানায়।

সিএনএন জানায়, ইমার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট বৃহস্পতিবার এক বিবৃতিতে বিষয়টি স্বীকার করেছে। জোটের পক্ষ থেকে বলা হয়েছে, গত ৮ জানুয়ারি ইরাকের আল-আসাদ বিমানঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় যুক্তরাষ্ট্রের কোনো সেনা নিহত হননি। কিন্তু বেশ কয়েকজন মার্কিন সেনা বিস্ফোরণ থেকে সৃষ্ট ট্রমায় আক্রান্ত হন। তাদের চিকিৎসা দেয়া হয়েছে। এখনো তারা পরীক্ষা-নিরীক্ষার মধ্যে আছেন।

যুক্তরাষ্ট্রের এক সামরিক কর্মকর্তা সিএনএনকে বলেন, ইরানের ওই হামলায় ১১ মার্কিন সেনা আহত হন। ৩ জানুয়ারি ইরাকের বাগদাদে ইরানি জেনারেল কাশেম সোলাইমানিকে ড্রোন হামলা চালিয়ে হত্যা করে যুক্তরাষ্ট্র। প্রতিশোধ হিসেবে ৮ জানুয়ারি ইরাকে অবস্থিত দুটি মার্কিন বিমানঘাঁটি আইন আল-আসাদ ও ইরবিলে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।