বিমানে জায়রা ওয়াসিমকে হেনস্থাকারী ব্যক্তির কারাদন্ড

12
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্কঃ
২০১৭ সালে বলিউডের সাবেক অভিনেত্রী কে বিকাশ সচদেব নামের একব্যক্তি হেনস্থা করেন বলে জায়রা অভিযোগ করেন। সেই মামলার প্রেক্ষিতে আসামীকে ৩ বছরের কারাদন্ড দিয়েছে আদালত।

২০১৭ সালে দিল্লি-মুম্বাই এয়ার ভিস্তারা ফ্লাইটে ওই ঘটনা ঘটে। ঘটনার সময় জাইরার বয়স ১৭ অর্থাৎ,অপ্রাপ্তবয়স্ক হওয়ায় বুধবার আদালত যৌন নির্যাতন থেকে শিশুদের সুরক্ষা (পকসো) আইনের আওতায় বিকাশ সচদেবকে দোষী সাব্যস্ত করেছে বলে জানিয়েছে বিবিসি।

জায়রার অভিযোগ, মুম্বাই যাওয়ার পথে আধো ঘুমের মধ্যে তিনি টের পান পেছনের আসনে বসা একজন মধ্যবয়স্ক মানুষ তার পিঠে এবং ঘাড়ে পা দিয়ে ক্রমাগত স্পর্শ করছেন। ৫ থেকে ১০ মিনিট ধরে এমন অস্বস্তিকর অবস্থা চলে। ফোনে ওই ব্যক্তির ছবি তোলার চেষ্টা করলেও আলো কম থাকায় তা হয়নি।

পরে জাইরা ইনস্টাগ্রামে তার অভিজ্ঞতা বর্ণনা দেন এবং তার সেই পোস্টটি ভাইরাল হয়। ফ্লাইট থেকে নামার পরই জায়রা একটি ভিডিও ধারণ করেছিলেন। সেটিই ইন্সটাগ্রামে পোস্ট তিনি তার ওই অভিজ্ঞতা জানান। ভিডিওতে জাইরা ওই ব্যক্তির মুখ দেখানোর চেষ্টা করলেও পর্যাপ্ত আলো না থাকায় তা বোঝা যায়নি।

এরপরই ব্যবসায়ী বিকাশ সচদেবকে চিহ্নিত করে পুলিশ তাকে গ্রেপ্তার করে এবং তার বিরুদ্ধে শহর থানায় ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ ধারায় শ্লীলতাহানির অভিযোগ আনা হয়।জাইরা প্রাপ্তবয়স্ক না হওয়ায় পকসো ধারাতেও অভিযোগ দায়ের হয়।

আন্ধেরির বাসিন্দা সচদেব মুম্বাইয়ের একটি সংস্থার সিনিয়র এক্সিকিউটিভ।ফ্লাইটে ঘুমের ঘোরে তার পা সামনের নারী যাত্রীর গায়ে লেগেছে বলে দাবি সচদেব ও তার স্ত্রীর।

ওদিকে, জাইরা কেবল সচদেবের বিরুদ্ধেই নয় এয়ারলাইন্সের বিরুদ্ধেও অভিযোগ তুলে বলেছিলেন, কেবিন ক্রুর কাছে অভিযোগ করলেও তারা সাহায্যের জন্য এগিয়ে আসেননি। তবে এয়ারলাইন্স কর্তৃপক্ষ এমন অভিযোগ অস্বীকার করে।

পাঁচ বছর আগে আমির খান অভিনীত ‘দঙ্গল’ ছবিতে অনবদ্য অভিনয় করে সবার নজর কেড়েছিলেন কাশ্মীরি কন্যা জাইরা ওয়াসিম। কিন্তু গতবছরই বলিউড থেকে বিদায় নেন জাইরা। সোশ্যাল মিডিয়ায় এক এ ব্যাপারে জাইরা জানিয়েছিলেন, বলিউডে পা রাখা সঠিক সিদ্ধান্ত ছিল না। অভিনয় মুসলিম ধর্মসম্মত না হওয়ায় তিনি আর এপথে থাকতে পারছেন না।