ওয়াংখেড়েতে অভিষেক হচ্ছে ল্যাবুশেনের

8
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ
তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মঙ্গলবার স্বাগতিক ভারতের মুখোমুখি হচ্ছে সফরকারী অস্ট্রেলিয়া। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২ টায়।

এই ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হতে চলেছে অস্ট্রেলিয়ার তরুণ টপ অর্ডার ব্যাটসম্যান মার্নাস ল্যাবুশেনের। টেস্টে নিয়মিত তিন নম্বরে নামলেও তাঁকে ভারতের বিপক্ষে এই ম্যাচে চার নম্বরে নামতে দেখা যাবে। তিন নম্বরে নামবেন স্টিভেন স্মিথ।

শেষ পাঁচ টেস্টে রেকর্ড ৮৯৬  রান করেছেন ল্যাবুশেন। ২৫ বছর বয়সী এই ব্যাটসম্যান ওয়ানডেতেও সমানতালে এগিয়ে যাবেন বলে বিশ্বাস অস্ট্রলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সে ওয়ানডে খেলতে ভয় পাচ্ছে না। অ্যাশেজের শুরুতে আমরা তাঁকে না পেলেও পরবর্তীতে সে দলে আসে এবং দারুণ খেলতে থাকে। আশা করি সে এটা চালিয়ে যাবে।’

অস্ট্রেলিয়া এই সিরিজে মাঠে নামার আগে দারুণ ফুরফুরে মেজাজে আছে। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ জিতে ফর্মে আছে ফিঞ্চের দল। ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ ও তরুণ ব্যাটসম্যান মার্নাস ল্যাবুশেনরা জ্বলে উঠলে ঘরের মাঠেই ভারতকে কুপোকাত করে দিতে পারে অজিরা। 

কদিন আগেই শ্রীলঙ্কার বিপক্ষে ২-০ ব্যবধানে টি-টোয়েন্টি জিতেছে ভারত। অজিদের বিপক্ষেও এই জয়ের ধারা ধরে রাখতে চাইবে বিরাট কোহলির দল। ঘরের মাঠে তাঁদের আশা যোগাচ্ছে  অভিজ্ঞ রোহিত শর্মা, শিখর ধাওয়ানদের সঙ্গে শ্রেয়াশ আইয়ার, লোকেশ রাহুলদের ফর্ম।

বল হাতে সেরা ছন্দে আছেন ভারতের দুই পেসার মোহাম্মদ শামি-নাভদিপ সাইনি। ভারত অবশ্য তাঁদের টপ অর্ডার নিয়ে মধুর বিড়ম্বনায় পড়েছে। রোহিতের সঙ্গে ভারতের স্কোয়াডে রয়েছেন আরও দুই ওপেনার ধাওয়ান এবং রাহুল।

এদের প্রত্যেকেই দুর্দান্ত ফর্মে আছেন। কাকে রেখে কাকে খেলাবেন কোহলি, এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছে চারদিকে। ভারতীয় টিম ম্যানেজমেন্টের বরাতে জানা গেছে, তিন ওপেনারকেই খেলাতে চায় ভারত।

সেক্ষেত্রে চিরচেনা তিন নম্বর পজিশন ছেড়ে চার নম্বরে নামতে দেখা যেতে পারে কোহলিকে। ওপেনিংয়ে থাকবেন রোহিত এবং ধাওয়ান।  এ ছাড়া তিন নম্বরে দেখা যেতে পারে রাহুলকে।

ভারত একাদশ (সম্ভাব্য): শিখর ধাওয়ান, রোহিত শর্মা, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), বিরাট কোহলি (অধিনায়ক), শ্রেয়াশ আইয়ার, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি ও জসপ্রিত বুমরাহ।

অস্ট্রেলিয়া একাদশ (সম্ভাব্য): ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), স্টিভেন স্মিথ, মার্নাস ল্যাবুশেন, পিটার হ্যান্ডসকম্ব, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), অ্যাস্টন আগার, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা।