সাকিবের সঙ্গে ‘৭৫ ব্লাস্ট’ চ্যাম্পিয়ন ডিনার

7
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকাঃ
বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় ‘গ্লোবাল আইকন’ সাকিব আল হাসান কে উৎসর্গ করে, বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিএসএ) আয়োজন করেছিল ‘বিসিএসএ সেভেন্টি ফাইভ ব্লাস্ট’ নামে সিক্স-এ-সাইড ক্রিকেট টুর্নামেন্ট। যেখানে ৬ টি দল অংশ নেয় সাকিব আল হাসান খেলেছেন এমন ৬ দেশের ৬ ফ্র্যাঞ্চাইজির নামে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলের সদস্যরা গতকাল (১২ জানুয়ারি) ধানমন্ডিতে ‘সাকিবস ৭৫’ রেস্টুরেন্টে সাক্ষাৎ করে সাকিব আল হাসানের সঙ্গে।

পুরো বাংলাদেশকে বহুবার একসাথে উল্লাস করার মুহূর্ত এনে দিয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এই সাকিব আল হাসানকে সম্মান জানিয়ে ক্রিকেট উৎসবে মাতে বিসিএসএ। ‘বিসিএসএ সেভেন্টি ফাইভ ব্লাস্ট’ সিক্স-এ-সাইড ক্রিকেট টুর্নামেন্টের অংশগ্রহণকারী দলগুলো ছিল- ঢাকা ডায়নামাইটস ৭৫, কোলকাতা নাইট রাইডার্স ৭৫, অ্যাডিলেড স্ট্রাইকার্স ৭৫, লেইচেস্টারশায়ার ফক্সেস ৭৫, পেশোয়ার জালমি ৭৫, জ্যামাইকা তালাওয়াস ৭৫।

বিশ্বব্যাপী ভাইরাল হেপাটাইটিসের চলমান প্রচারাভিযান ‘নোহেপ’ কার্যক্রমের অংশ হিসেবে ন্যাশনাল লিভার ফাউন্ডেশন বাংলাদেশ এই টুর্নামেন্টের মাধ্যমে সচেতনতা বৃদ্ধি করেছে।

বিসিএসএ এর সদস্যদের জার্সিতে থাকে সাকিব আল হাসানের জার্সি নম্বর ‘৭৫’। ফার্মগেট এর ইন্দিরা রোড ক্রীড়া চক্র মাঠে গত ১৩ ডিসেম্বর ফ্লাডালাইটের আলোতে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে মাঠে নামে কোলকাতা নাইট রাইডার্স ৭৫ ও পেশোয়ার জালমি ৭৫। যেখানে জাহিদ বিন সিদ্দিকের অধিনায়কত্বে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে কোলকাতা নাইট রাইডার্স ৭৫।

মালিকপক্ষ সহ চ্যাম্পিয়ন দলের সদস্যরা সাকিবের সঙ্গে সাক্ষাৎ করে সাকিবস ৭৫ এর উদ্বোধনের উপলক্ষতে। যেখানে চ্যাম্পিয়ন দলের সদস্যরা ডিনার শেষে ট্রফি সহ সাকিবের সঙ্গে ছবি তোলেন।

কোলকাতা নাইট রাইডার্স ৭৫ এর মালিকপক্ষ থেকে মোহাম্মদ আরিফুর রহমান চৌধুরী বলেন, ‘সাকিব আমাদের ক্রিকেটকে অনেক কিছু দিয়েছে, সামনেও দিবে ইন শা আল্লাহ। সাকিবকে সম্মান ও ভালবাসা প্রদর্শন করে করা আয়োজনের অংশ হতে পেরে ভালো লেগেছে। আর চ্যাম্পিয়ন হয়ে সেই ভালো লাগা বেড়েছে কয়েকগুন। দলের সবাই সাকিবকে সাথে করে উদযাপন করতে পেরে খুশি।’

উল্লেখ্য, বাংলাদেশ ক্রিকেটের অতীত, বর্তমান এবং ভবিষ্যৎ খেলোয়াড় তথা বাংলাদেশ ক্রিকেট নিয়ে কাজ করে আসছে বিসিএসএ (বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স অ্যাসোসিয়েশন)। এর আগেও ‘বিসিএসএ লিজেন্ড কাপ’, ‘মাশরাফি ট্রফি’ এবং অতীতের তারকা ক্রিকেটারদের নামে নামকরণ করে বিসিএসএ আয়োজন করেছিল “বিসিএসএ সিক্স-এ-সাইড টুর্নামেন্ট”। এর মাধ্যমে বাংলাদেশের বর্তমান ও অতীতের ক্রিকেটারদের সম্মান জানিয়ে আসছে বিসিএসএ।