শুরু হলো মুজিববর্ষের কাউন্টডাউন

15
Print Friendly, PDF & Email

স্পেশাল করসপন্ডেন্ট, ঢাকা:
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কাউন্টডাউন শুরু হয়েছে। শুক্রবার (১০ জানুয়ারি) বিকাল ৫টা ১৪ মিনিটে তেজগাঁও পুরাতন বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষের লোগো উন্মোচন ও ক্ষণগণনার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি ও প্রধান সমন্বয়ক অধ্যাপক রফিকুল ইসলাম প্রধানমন্ত্রীর হাতে মুজিববর্ষের লোগো তুলে দেন। লোগো উন্মোচনের পর প্রধানমন্ত্রী সুইচ টিপে ক্ষণগণনার উদ্বোধন করেন, যা সারাদেশে একযোগে চালু হয়।

এর আগে তেজগাঁও বিমানবন্দরের রানওয়েতে এসে দাঁড়ায় সি-১৩০ জে মডেলের একটি বিমান। আলোর অবয়বে নেমে আসেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

প্রতীকী এই আয়োজনে এগিয়ে যান বঙ্গবন্ধুকে বরণকারীরা নেতাকর্মীরা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১০ জানুয়ারিকে এভাবেই লেজার শো এর মাধ্যমে স্মরণ করা হয়। স্মৃতির মণিকোঠায় ভেসে ওঠে ১৯৭২ সালের সেই দিন। ২১ বার তোপধ্বনির মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে বরণ করে নেয়া হয়।

মুজিববর্ষের কাউন্টডাউন বা ক্ষণগণনার জন্য সারাদেশে ১২টি সিটি করপোরেশনের ২৮টি পয়েন্টে, বিভাগীয় শহর, ৫৩ জেলা ও দুই উপজেলা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়সহ মোট ৮৩টি পয়েন্টে কাউন্টডাউন ঘড়ি বসানো হয়েছে।