আমার ঘড়ি, টাই, স্যুট, প্যান্ট সবই উপহারের: কাদের

9
Print Friendly, PDF & Email

স্পেশাল করসপন্ডেন্ট, ঢাকাঃ
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আমার ঘড়ি, টাই, স্যুট, প্যান্ট আমি নিজের টাকায় কিনি না। এগুলো সবই উপহারের। কেউ না কেউ এসব উপহার দিয়েছে বিভিন্ন সময়। গতকালও একজন আমাকে তিনটি কটি উপহার দিয়েছে।

বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) দুপুরে সচিবালয়ের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

সম্প্রতি সুইডেনভিত্তিক অনলাইন পোর্টালের অনুসন্ধানী নিউজে কাদেরের বার্ষিক আয়ের সাথে তার ব্যবহৃত সাতটি দামি ঘড়ি ব্যবহারে সামঞ্জস্যপূর্ণ নয় বলে প্রতিবেদন প্রকাশ করা হয়। যে কারণে ওই অনলাইনটি বন্ধ করে দেয়া হয়েছে বলে আলজাজিরা খবর প্রকাশ করেছে।

এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘এটা আমি আজ প্রথম শুনলাম। আমার যত ঘড়ি আছে একটাও আমার নিজের না, পয়সা দিয়ে কেনা নয়। আপনি বিদেশে গেলেন এসে আমাকে একটা ঘড়ি দিলেন, আমি নিলাম। ফর গড সেক, আমি বলছি এগুলো আমার দামি পোশাক, এগুলো আমার কেনা নয়। কিন্তু আমি পাই, অনেকে আমাকে ভালোবাসে, আমার অনেক কর্মী আছে। তারা বিদেশে আছে, আসার সময় আমার জন্য একটা স্যুট নিয়ে আসে। গতকাল (বুধবার) সিঙ্গাপুর থেকে একজন তিনটা কটি বানিয়ে নিয়ে এসেছেন।’

তিনি আরো বলেন, ‘এই রকম আপনি যদি নিয়ে আসেন, আমাকে উপহার দেন, আমি কী করব। এটা গিফট আইটেম, এটা আমার নিজের নয়।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘আজকাল পদোন্নতির জন্য কোনো তদবির হয় না। আমার এখানে চিফ ইঞ্জিনিয়ার নেক্সট সিনিয়র ম্যান, ১০ দিন সময় (চাকরির মেয়াদ) আছে, তাকেও আমি চিফ ইঞ্জিনিয়ার করেছি কয়েক দিন আগে। আগে তো চিফ ইঞ্জিনিয়ার পদে যাওয়া মানে হলো বিশাল ব্যাপার। এসব তো আপনারাই শুনতেন।’

সুইডেনভিত্তিক নিউজ সাইট নেট্রা নিউজ’ এর ২৬ ডিসেম্বরের এক সংবাদে দাবি করা হয়, ওবায়দুল কাদেরের হাতের ঘড়িটির দাম তার বার্ষিক আয়ের সমান। পরে ঘড়ি প্রসঙ্গে বিস্তারিত খবর প্রকাশ করে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।