আতিকুল ‘নির্দোষ’!

20
Print Friendly, PDF & Email

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকা:
ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলামের বিরুদ্ধে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আওয়ালের আনা অভিযোগের সত্যতা পায়নি তদন্ত কর্মকর্তা। আতিকুলের বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছিলেন তাবিথ আউয়াল।

গত ৪ জানুয়ারি ইসিতে এ সংক্রান্ত লিখিত একটি অভিযোগ দেন তিনি।

লিখিত অভিযোগে তিনি জানান, গুলশান-১ এলাকার গুলশান পার্কে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে একটি নির্বাচনি মঞ্চে মাইক এবং সাউন্ড সিস্টেম ব্যবহার করে নিজের পক্ষে ভোট প্রার্থনা করেন আতিক। নির্বাচন আচরণ বিধি অনুযায়ী ১০ জানুয়ারির আগে নির্বাচনি প্রচারণা নিষিদ্ধ থাকায় তিনি এই অভিযোগ করেছিলেন। অভিযোগের সঙ্গে তাবিথ সেদিন আতিকুল ইসলামে কর্মসূচির ফটোও জমা দেন।

এরপর ৫ জানুয়ারি রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম সংশ্লিষ্ট এলাকায় দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাইবুর রহমান আশিককে ঘটনাটি তদন্ত করে ৭ জানুয়ারির মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেন।

এ অনুযায়ী, তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়া যায়নি বলে প্রতিবেদন পাঠিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ বিষয়ে আবুল কাসেম বলেন, তাবিথ আউয়াল যে ৪টি ফটো জমা দিয়েছিলেন। তাতে ফটো তোলার তারিখ উল্লেখ ছিল। সে তারিখ অনুযায়ী, সংশ্লিষ্ট এলাকায় ৪ জন সাক্ষীর জবানবন্দি নেয়া হয়েছে। তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়া যায়নি মর্মেই প্রতিবেদন এসেছে।