বোমা ছাড়লেন শোয়েব, অস্বস্তিতে পাকিস্তান ক্রিকেট

6
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ
এক বোমা ফাটিয়ে পুরো পাকিস্তানের ক্রিকেটকেই অস্বস্তিতে ফেলে দিয়েছেন শোয়েব আখতার। পাকিস্তানের এক টিভি চ্যানেলে সম্প্রতি ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ দাবি করেন, শুধু হিন্দু ধর্মাবলম্বী হওয়ার কারণেই পাকিস্তানের অনেক ক্রিকেটার দানিশ কানেরিয়ার সঙ্গে খারাপ আচরণ করতেন।

শোয়েব জানান, দানিশ কানেরিয়া হিন্দু বলে পাকিস্তান দলে অনেক বৈষম্যের শিকার হয়েছিলেন। ধর্মের কারণে তিনি দলে ছিলেন ব্রাত্য। অনেকে কানেরিয়ার সঙ্গে বসে নাকি এক টেবিলে খেতে পর্যন্ত চাইতো না।

শোয়েবের এমন দাবির পর স্বভাবতই সবার মনের মধ্যে একটা প্রশ্নই ঘুরপাক খাচ্ছে, পাকিস্তান দলে থাকা কোন কোন ক্রিকেটার কানেরিয়ার সঙ্গে এমন খারাপ আচরণ করতেন? শোয়েব অবশ্য কারও নাম উল্লেখ করেননি। এই ইস্যুতে পরে কথা বলেন কানেরিয়াও। তবে তিনিও কারও নাম আলাদা করে বলেননি।

এবার পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলি শোয়েবকেই বললেন, সেই ক্রিকেটারদের নাম প্রকাশ করতে। মোহাম্মদ ইউসুফসহ পাকিস্তানের সাবেক অনেক ক্রিকেটারই শোয়েবের অভিযোগকে বানোয়াট মনে করছেন। তবে বাসিত আলির ধারণা, সস্তা জনপ্রিয়তার জন্য এমন বিস্ফোরণ ঘটাননি শোয়েব।

তবে যেহেতু এমন কথা বলেছেন, তাই নামও প্রকাশ করা উচিত বলে মনে করছেন সাবেক এই পাকিস্তানি ক্রিকেটার। তিনি বলেন, ‘শোয়েব এমনিতেই জনপ্রিয়। ওর নতুন করে জনপ্রিয়তার দরকার নেই। কানেরিয়ার সঙ্গে খারাপ ব্যবহার যারা করতো, তাদের নাম যদি শোয়েব জানে, তা হলে প্রকাশ করুক।’

বাসিতের এমন মন্তব্যের পরে অনেকেই মনে করছেন, পরোক্ষভাবে শোয়েবের উপরই চাপ বাড়িয়ে দিলেন তিনি। বাসিত আরও বলেন, ‘ক্রিকেটার জীবনে এমন ধরনের ঘটনার কথা আমি কখনও শুনিনি।’

শোয়েব যেহেতু অভিযোগ তুলেছেন, এবার তার ওপর একটা চাপ তো এসেই পড়ে। দেখা যাক, বাসিতের কথার জবাবে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ কারও নাম ফাঁস করে আবারও আলোড়ন তুলেন কি না।