ভারত সফরে অস্ট্রেলিয়ার নতুন প্রধান কোচ

10
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ
প্রধান কোচ হিসাবে দারুণ এক সময় পার করছেন জাস্টিন ল্যাঙ্গার। তার কোচিংয়ে অস্ট্রেলিয়ার সাম্প্রতিক সময়ের ফল যথেষ্ট সন্তোষজনক। ছোট্ট এক বিরতি নিচ্ছেন ল্যাঙ্গার। ভারতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রধান কোচের ভূমিকায় থাকছেন না তিনি।

জাস্টিন ল্যাঙ্গারের অনুপস্থিতিতে এই তিন ওয়ানডের জন্য ল্যাঙ্গারের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড পালন করবেন প্রধান কোচের ভূমিকা। সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড এবারই প্রথম প্রধান কোচের ভূমিকা পালন করবেন।

২০১৯ সালের অক্টোবরে অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে জাস্টিন ল্যাঙ্গারের ডান হাত হিসাবে নিয়োগ দেওয়া হয়। চার বছর আগেই বিগ ব্যাশে খেলা অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড খুব দ্রুততম সময়ে কোচিং পেশার সঙ্গে নিজেকে যুক্ত করেছেন। ৩৮ বছর বয়সী ম্যাকডোনাল্ডের সামনে এখন বড় কাজ, ভারতের মাটিতে ভারতকে রুখে দেওয়া।

দ্রুতই দায়িত্ব ছেড়ে দেবার সম্ভাবনা না থাকলেও ল্যাঙ্গার জানান দায়িত্ব ছাড়লে ম্যাকডোনাল্ডই হবেন তার উত্তরসূরি। সিডনিতে সংবাদমাধ্যমের সামনে ল্যাঙ্গার বলেন, ‘অবশ্যই, সে অস্ট্রেলিয়া দলের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট কোচ। তার দারুণ একটা পরিচয় আছে এবং সে বেড়ে উঠছে। সে দারুণ একটা সুযোগ পেয়েছে (ভারতের বিপক্ষে সিরিজে কোচিং করানোর)।’

এই বিরতিতে ল্যাঙ্গার পরিবারের সঙ্গে সময় কাটাবেন তবে খোলা রাখবেন নিজের মুঠোফোন। ল্যাঙ্গার বলেন’ ম্যাকডোনাল্ড দারুণ একজন কোচ। এবং কোচিং স্টাফে তাকে সাহায্য করার জন্য আরো কৌশলী কিছু লোক আছে। আমি সকালে তাকে বলেছি ‘আমি তোমাকে ফোন করবো না। আমি তোমাকে তোমার মতো চলতে দিবো।’ সে আমাকে বলেছে, ‘আমি তোমাকে ফোন করতে পারি।’ ম্যাকডোনাল্ড দারুণ কাজ করবে বলে আমার বিশ্বাস।’

আগামী ১৪, ১৭ ও ১৯ জানুয়ারি তিনটি ওয়ানডে খেলবে স্বাগতিক ভারত ও সফরকারী অস্ট্রেলিয়া। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে মুম্বাই, রাজকোট ও ব্যাঙ্গালুরুতে।

ভারত সফরের জন্য অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াডঃ

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডি’অর্চি শর্ট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি (সহ অধিনায়ক), প্যাট কামিন্স (সহ অধিনায়ক), পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজেলউড, মারনাস লাবুশানে, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, অ্যাশটন টার্নার, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের ওয়ানডে স্কোয়াডঃ

ভিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, কেদার যাদব, রিশাব পান্ট (উইকেটরক্ষক), শিবাম দুবে, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদ্বীপ যাদব, নভদ্বীপ সাইনি, জাসপ্রীত বুমরাহ, শারদুল ঠাকুর ও মোহাম্মদ শামি।