অভিনব উদ্যোগ শেন ওয়ার্নের: অস্ট্রেলিয়ায় দাবানল

14
Print Friendly, PDF & Email

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকাঃ
অস্ট্রেলিয়ায় দাবানল ভয়াবহ আকার ধারণ করেছে। ভিক্টোরিয়া থেকে নিউ সাউথ ওয়েলস পর্যন্ত ছড়িয়ে পড়েছে। দাবানলে জীবন্ত পুড়ে মারা গেছে প্রায় ৫০ কোটি বন্যপ্রাণী। আর ঘরবাড়ি ছাড়তে বাধ্য হয়েছে অনেক মানুষ। এমন ভয়াবহ পরিস্থিতিতে সাহায্যের জন্য এগিয়ে এসেছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার শেন ওয়ার্ন।

কিংবদন্তী শেন ওয়ার্ন টেস্ট অভিষেকে পাওয়া সম্মানজনক সবুজ ব্যাগি ক্যাপটি দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে নিলামের জন্য প্রদান করেন। যদিও এই সবুজ ব্যাগি ক্যাপটি সযত্নে আগলে রেখেছিলেন। শুধু তাই নয়, জীবনের সবক’টি টেস্ট ম্যাচে এই ক্যাপটিই পড়েছিলেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ার হয়ে ১৪৫টি টেস্ট খেলেছেন তিনি।

আজ সোমবার (৬ জানুয়ারি) নিলামে শেন ওয়ার্নের ক্যাপটি বিক্রি হয় ১ লাখ ডলারে। যার পুরোটাই ওয়ার্ন দান করেছেন দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য।

ওয়ার্ন বলেছেন, ‘এমন পরিস্থিতিতে আমাদের সবাইকে নিজের জায়গা থেকে সাহায্যের জন্য এগিয়ে আসতে হবে। তাই এই নিলামের আয়োজন করেছি আমি। টেস্ট ক্যারিয়ারে আজীবন যে সবুজ ব্যাগি ক্যাপটি পরেছি, সেই ক্যাপের সম্মান বাড়ানোর উপযুক্ত সময় হলো এখন। আমি মনে করেছি, এই ক্যাপটি অস্ট্রেলিয়ার মানুষের সাহায্য করতে পারে।’