শীর্ষে থেকেই সিলেট পর্ব শেষ করলেন রানা

11
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকাঃ
বঙ্গবন্ধু বিপিএলের অন্যতম চমক মেহেদি হাসান রানা। ২৩ বছর বয়সী এই বাঁহাতি পেসার এরই মধ্যে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন দারুণভাবে। নিখুঁত লাইন এবং লেন্থ ও গতি দিয়ে একের পর এক পরাস্ত করে যাচ্ছেন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের।

টুর্নামেন্টের সিলেট পর্ব শুরু হওয়ার আগে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে ছিলেন রানা। এবার সিলেট পর্ব শেষেও যথারীতি শীর্ষেই আছেন এই তরুণ। এখন পর্যন্ত চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে ৮ ম্যাচে ১৭ উইকেট শিকার করেছেন এই তরুণ। যেখানে তাঁর বোলিং ইকোনমি রেট মাত্র ৬.৯৬ এবং গড় ১২.২৯।

রানার পর তালিকার দুই নম্বরে আছেন রংপুর রেঞ্জার্সের তারকা পেসার মুস্তাফিজুর রহমান। ১০ ম্যাচে ৬.৭৬ ইকোনমি এবং ১৫.৪৩ গড়ে ১৬ উইকেট শিকার করেন তিনি। বল হাতে এই টুর্নামেন্টে ছন্দ ফিরে পেয়েছেন মুস্তাফিজ। 

এরপর যথাক্রমে তালিকার তিন এবং চার নম্বরে আছেন আফগানিস্তানের তারকা স্পিনার মুজিব উর রহমান এবং ইংল্যান্ডের অলরাউন্ডার লুইস গ্রেগরি। কুমিল্লা ওয়ারিয়র্সের আফগান রিক্রুট মুজিব ৯ ম্যাচে নিয়েছেন ১৩ উইকেট। তাঁর বোলিং ইকোনমি ৪.৯১ এবং গড় ১৩.২৩।

রংপুর রেঞ্জার্সের হয়ে খেলা গ্রেগরি পেয়েছেন ৯ ম্যাচে ৭.৯০ ইকোনমি রেট এবং ১৮.৮৪ গড়ে ১৩ উইকেট নিয়েছেন। সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় পাঁচ নম্বরে আছেন জাতীয় দলের পেসার রুবেল হোসেন। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে এই টুর্নামেন্টে ৯ ম্যাচে ১৩ উইকেট শিকার করেন তিনি। যেখানে তাঁর বোলিং গড় ১৮.৮৪ এবং ইকোনমি রেট ৭.২৪।