জাতীয় দলের টপ অর্ডারে চোখ আফিফের

8
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকাঃ
বাংলাদেশ দলে পছন্দের জায়গা টপ অর্ডারে ব্যাটিং করার সুযোগ হয় না তরুণ আফিফ হোসেনের। ফলে ধারাবাহিকভাবে বড় রান করার সুযোগও পান না বাঁহাতি এই ব্যাটসম্যান। চলমান বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিবিপিএল) রাজশাহী রয়্যালসের হয়ে দুর্দান্ত ব্যাটিং করে জাতীয় দলে টপ অর্ডারের পথ সুগম করছেন আফিফ। জানিয়েছেন, সুযোগের অপেক্ষায় আছেন তিনি।

এবারের বিপিএলে এখন পর্যন্ত ১০টি ম্যাচ খেলেছেন বাঁহাতি আফিফ। প্রতি ম্যাচেই রাজশাহীর হয়ে টপ অর্ডারে ব্যাটিংয়ের সুযোগ পেয়েছেন তিনি। দুর্দান্ত ব্যাটিংশৈলীও দেখিয়ে যাচ্ছেন ২০ বছর বয়সী এই তরুণ।

ব্যাটে হাতে ১৩৬.৬০ স্ট্রাইক রেটে এক হাফ সেঞ্চুরিতে ৩০৬ রান করেছেন আফিফ। এখন পর্যন্ত টুর্নামেন্টের অষ্টম সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। রাজশাহীর মতো জাতীয় দলে উপরের দিকে সুযোগ পেলে নিজের সামর্থ্য দেখাতে মুখিয়ে আছেন তিনি।

শনিবার সিলেট পর্বের শেষ ম্যাচে সিলেট থান্ডারকে হারানোর পথে ৪৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচসেরা হন আফিফ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি টপ অর্ডারে ব্যাটিং করতে পছন্দ করি। বিশেষ করে টি-টোয়েন্টিতে তিন নম্বরে। জাতীয় দলে ওই সুযোগ আপাতত হচ্ছে না। জাতীয় দলে যেখানে আমাকে ব্যাটিং করানো হয়, সেখানে বড় রান করার সুযোগ থাকে না। যদি সুযোগ হয় অবশ্যই উপরে ব্যাটিং করব এবং সেখানেও ভালো করার চেষ্টা করব।’

রানে থাকলেও বেশ কয়েকটি ছোট ইনিংস খেলেছেন আফিফ। সামনের ম্যাচগুলোতে এই ইনিংসগুলো লম্বা করাই এখন আফিফের লক্ষ্য।

তাঁর ভাষায়, ‘বড় রান করার সুযোগ তো অবশ্যই আছে। টুর্নামেন্টটা যেহেতু ভালো যাচ্ছে, চেষ্টা করব সামনে ছোট ছোট ইনিংসগুলো বড় করার। ৪০, ৫০ রান যেগুলো করেছি, ওগুলো যেন আরও বড় করতে পারি।’