ওয়ারেন্ট ছাড়া কাউন্সিলর প্রার্থীদের গ্রেফতার না করার নির্দেশ

20
Print Friendly, PDF & Email

ঋত্বিক তারিক, ঢাকা:
সুনির্দিষ্ট অভিযোগ বা ওয়ারেন্ট ছাড়া সিটি নির্বাচনের কাউন্সিলর প্রার্থীদের গ্রেফতার না করার নির্দেশ দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন। তিনি আরও জানান, গ্রেফতারের নামে নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে পারে এমন অতি উৎসাহীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ ফজলে নূর তাপস বায়তুল মোকাররম মসজিদে আসেন শুক্রবারের জুমার নামাজ আদায় করতে। এ সময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, নগরপিতা নির্বাচিত হলে এখানকার মানুষের সব ধরনের নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে।

তিনি বলেন, নির্বাচিত হলে আমার পূর্ব অভিজ্ঞতা কাজে লাগিয়ে জনগণের সেবা করে যাব।

শুক্রবার দুপুরে গোপীবাগে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের রিটার্নিং কার্যালয়ে বিভিন্ন অভিযোগ জানাতে যান বিএনপি দলীয় মেয়র প্রার্থী ইশরাক হোসেন। নির্বাচনের আগে যাতে কাউন্সিলর প্রার্থীদের গ্রেপ্তার বা হয়রানি না করা হয় সে ব্যাপারে নির্বাচন কমিশনের সহযোগিতা চান তিনি।

ইশরাক বলেন, কাউন্সিলর প্রার্থীদের গ্রেফতারের ক্ষেত্রে আমরা একটা সুনির্দিষ্ট নীতিমালা চেয়েছি।

নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে পারে এমন কর্মকাণ্ড থেকে অতি উৎসাহীরা বিরত না থাকলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা।

এদিকে, ১০ জানুয়ারির আগে কোনো প্রকার প্রচারণা না চালানোর আহ্বান জানিয়ে উত্তরের রিটার্নিং কর্মকর্তা বলেছেন, নির্দিষ্ট সময়ের আগে কেউ প্রচারণা চালালে ব্যবস্থা নেয়া হবে।

সব প্রার্থীর নির্বাচনী আচরণবিধি মেনে চলারও আহ্বান জানান তিনি।