দেশে দেশে বর্ষবরণ

7
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্ক:
বর্ণিল আয়োজনে খ্রিস্টীয় নববর্ষকে বরণ করে নিলো বিশ্বের বিভিন্ন দেশ। চোখ ধাঁধানো আতশবাজির খেলা আর সঙ্গীতের সুর ছুঁয়ে যায় সবাইকে। নিউজিল্যান্ড থেকে শুরু করে আরব আমিরাত ও তুরস্কে বর্ষবরণ উপলক্ষে ছিল জমকালো আয়োজন।

দুবাই: আকাশজুড়ে শুধুই আলোর খেলা। দুইবাইয়ের ঘড়ির কাঁটায় রাত ১২টা এক মিনিট বাজতেই শহরের অন্যতম উঁচু ভবন বুর্জ খলিফা আতশবাজি আর আলোকসজ্জায় উজ্জ্বল হয়ে ওঠে। মনমুগ্ধকর এ দৃশ্য উপভোগে আর ২০২০ সালকে স্বাগত জানাতে সেখানে জড়ো হন হাজার হাজার মানুষ।

তুরস্ক: নতুন বছরকে বরণ করে নিতে তুরস্কের রাজধানী আঙ্কারাতেও ছিল চোখ ধাঁধানো আতশবাজি উৎসব। জমকালো আলোক প্রদর্শনীতে সৃষ্টি হয় উৎসবমুখর পরিবেশ।

নিউজিল্যান্ড: এর আগে সর্বদক্ষিণে অবস্থান হওয়ায় বিশ্বের প্রথম দেশ হিসেবে নতুন বছরকে স্বাগত জানায় নিউজিল্যান্ড। অকল্যাণ্ডের স্কাই টাওয়ারে আয়োজন করা হয় মনোজ্ঞ আতশবাজি প্রদর্শনীর।

অস্ট্রেলিয়া: নতুন বছর উপলক্ষে সিডনিতে বর্ণিল আতশবাজি উৎসবের আয়োজন করা হয়। বর্ণাঢ্য এ আয়োজন উপভোগ করেন হাজার হাজার মানুষ। স্থানীদের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশ থেকে বহু পর্যটক সিডনিতে জড়ো হন।

হংকং: চীনেও বর্ণিল আয়োজনে খ্রিস্টীয় নববর্ষকে স্বাগত জানানো হয়। তবে প্রতিবছর হংকংয়ে জমকালো অনুষ্ঠান হয়ে থাকলেও কেন্দ্রীয় সরকারবিরোধী বিক্ষোভের কারণে বর্ষবরণের আয়োজন ছিল অনেকটাই নিরুত্তাপ।

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককেও জমকালো আলোক প্রদর্শনীর মধ্যদিয়ে নতুন বছরকে বরণ করে নেয়া হয়। আর তা দেখতে শহরের চাও ফ্রায়া রিভারে ভিড় করেন বহু মানুষ।