শীর্ষ পাঁচে রানা-সৌম্য

7
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকাঃ
চলমান বঙ্গবন্ধু বিপিএলের অন্যতম আকর্ষণ মেহেদী হাসান রানা। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের এই বাঁহাতি পেসার এরই মধ্যে নিজের বোলিং কারিশমা দেখিয়ে সামর্থ্যের জানান দিয়েছেন। সিলেট পর্ব শুরু হওয়ার আগে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে আছেন রানা।  ৭ ম্যাচে ৬.৯২ ইকোনমি রেটে ১৪ উইকেট শিকার করেছেন ২৩ বছর বয়সী এই তরুণ। ২৩ রান খরচায় ৪ উইকেট রানার সেরা বোলিং ফিগার। তাঁর বোলিং গড় ১২.৮৫।

বেশ কিছুদিন থেকে নিজেকে হারিয়ে খোঁজা মুস্তাফিজুর রহমান অবশেষে ছন্দ ফিরে পেয়েছেন এবারের টুর্নামেন্টে। রংপুর রেঞ্জার্সের এই তারকা পেসার ৮ ম্যাচে ৬.৪০ ইকোনমি রেট এবং ১৫.৬৬ গড়ে ১২ উইকেট নিয়েছেন। যেখানে তাঁর সেরা বোলিং ফিগার ১০ রান খরচায় ৩ উইকেট। 

তালিকার তিন নম্বরে আছেন খুলনা টাইগার্সের ডানহাতি পেসার শহিদুল ইসলাম। ৭ ম্যাচে ১৮.২৫ গড় এবং ৮.৪২ ইকোনমি রেটে ১২ উইকেট শিকার করেছেন তিনি। ২৪ বছর বয়সী এই পেসারের সেরা বোলিং ২৩ রানে ৪ উইকেট। 

বল হাতে টুর্নামেন্টে দারুণ পারফর্ম করেছেন জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকারও। কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে ৮ ম্যাচ খেলা সৌম্য ১১ উইকেট শিকার করেছেন এখন পর্যন্ত। তাঁর বোলিং গড় ১৭.৪৫ এবং ইকোনমি রেট ৮.৭৯। তাঁর সেরা বোলিং ফিগার ১২ রানে ২ উইকেট। 

সর্বোচ্চ উইকেট শিকারির তালিকার সেরা পাঁচে একমাত্র বিদেশি বোলার লুইস গ্রেগরি। রংপুর রেঞ্জার্সের এই ইংলিশ অলরাউন্ডার ৮ ম্যাচে নেন ১১ উইকেট। ২৭ বছর বয়সী গ্রেগরির গড় ১৯.৮১ এবং ইকোনমি ৮.০৭। ২৫ রান খরচায় ২ উইকেট তাঁর সেরা বোলিং ফিগার।