দুই নম্বরে থেকে সিলেট পর্ব শুরু হচ্ছে তামিমের

8
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকাঃ
২ ডিসেম্বর (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু বিপিএলের সিলেট পর্ব। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দুই নম্বরে থেকে এই পর্ব শুরু করবেন ঢাকা প্লাটুনের ওপেনার তামিম ইকবাল। ৭ ম্যাচে ৫৮.৬০ গড় এবং ১১৫.৮১ স্ট্রাইক রেটে ২৯৩ রন সংগ্রহ করেছেন তিনি। যেখানে ৩টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর।

তামিমের উপরে এক নম্বরে রয়েছেন কুমিল্লা ওয়ারিয়র্সের অধিনায়ক ডেভিড মালান। যদিও সিলেট পর্বের কয়েকটি ম্যাচে তাঁকে পাচ্ছে না দল। স্ত্রীর অসুস্থতার কারণে এরই মধ্যে দেশে ফিরে গেছেন তিনি। ৮ ম্যাচে ৬২.৮৩ গড় এবং ১৫২.০১ স্ট্রাইক রেটে ৩৭৭ রান সংগ্রহ করেন এই ইংলিশম্যান। একটি সেঞ্চুরিসহ দুটি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর। 

সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষ পাঁচে রয়েছেন আরো দুই বিদেশি। খুলনা টাইগার্সের দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান রাইলি রুশো ৭ ম্যাচে ৫৪.৮০ গড়ে ২৭৪ রান সংগ্রহ করেন। তালিকার চার নম্বরে থাকা রুশোর ব্যাটিং স্ট্রাইক রেট ১৫৯.৩০। চলমান টুর্নামেন্টে ৩টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। 

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ক্যারিবিয়ান ব্যাটসম্যান চ্যাডউইক ওয়ালটন রয়েছেন রুশোর পরে, অর্থাৎ পাঁচ নম্বরে। ৯ ম্যাচে ৪৫.৬৬ গড় এবং ১৫৩.০৭ স্ট্রাইক রেটে ২৭৪ রান করেন তিনিও। তাঁর ব্যাট থেকে এসেছে ২টি হাফ সেঞ্চুরি। 

দেশি ব্যাটসম্যানদের মধ্যে এই তালিকায় তামিম ইকবাল ছাড়া আছেন ইমরুল কায়েস। তিন নম্বরে থাকা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের এই ব্যাটসম্যান ৮ ম্যাচে ৪৮.১৬ গড়ে ২৮৯ রান সংগ্রহ করেন। ৩টি হাফ সেঞ্চুরির মালিক ইমরুলের ব্যাটিং স্ট্রাইক রেট ১৩১.৯৬।