শতবর্ষী সেই ইসহাক মাস্টারকে গণভবনে ডেকে নিলেন প্রধানমন্ত্রী

28
Print Friendly, PDF & Email

স্টাফ করসপন্ডেন্ট, ঢাকা:
দেশজুড়ে আলোড়ন সৃষ্টিকারী কুষ্টিয়ার সেই শতবর্ষী আওয়ামী লীগ নেতা ইসহাক আলী মাস্টারকে গণভবনে ডেকে নিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সন্ধ্যায় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ সদর আসনের সাংসদ মাহবুব-উল আলম হানিফের মাধ্যমে তাকে ডেকে নেন দলীয় সভানেত্রী। এ সময় ১৯৫০ সালে যশোরে জাতির পিতার জনসভার শতবর্ষী আওয়ামী লীগ নেতা ইসহাক আলী মাষ্টারের স্মৃতিচারণ মনোযোগ দিয়ে শোনেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

গত ২০ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে লাঠি ভর দিয়ে আবহাওয়ার প্রতিকূলতার মধ্যেও যোগদান করেন কুষ্টিয়ার ১০৪ বছর বয়সী ইসহাক আলী মাস্টার।

আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম জানান, শতবর্ষী আওয়ামী লীগ নেতা ইসহাক আলী মাস্টারকে গণভবনে ডেকেছিলেন প্রধানমন্ত্রী। সে সময় তিনি তার সঙ্গে দীর্ঘ সময় কথা বলেন। ১৯৫০ সালে জাতির পিতা যশোর সফর করেছিলেন।

সেই সময় মঞ্চে কে কে উপস্থিত ছিলেন এবং সেই দিন ভাষণে বঙ্গবন্ধু কি বলেছিলেন সেসব স্মৃতিচারণ প্রধানমন্ত্রী তার কাছ থেকে শোনেন। এক পর্যায়ে শতবর্ষী ইসহাক আলী মাস্টার আবেগে আপ্লুত হয়ে প্রধানমন্ত্রীর মাথায় হাত বুলিয়ে দিয়ে দোয়া করেন। এছাড়া গণভবনে আমন্ত্রণ জানানোর জন্যও তাঁকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান শতবর্ষী এই আওয়ামী লীগ নেতা।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনাদের মতো বঙ্গবন্ধুপ্রেমী আছে বলেই আওয়ামী লীগের ভীত এতো শক্ত।

ইসহাক আলী মাস্টারের সঙ্গে ছিলেন তার ছেলে কুষ্টিয়া জেলা ছাত্রলীগে সাবেক সভাপতি আলী মর্তুজা খসরু, তার স্ত্রী এবং নাতি।