বিসিবি ও সিসিডিএমকে উকিল নোটিশ

11
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকাঃ
তৃতীয় বিভাগের দল সোনার বাংলা ক্রীড়া চক্র বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) ও সিসিডিএমকে (ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস) উকিল নোটিশ পাঠিয়েছে। বাইলজ অমান্য করার অভিযোগ এনে ক্লাবটির সমন্বয়ক আলী আহমেদ সাধু এই নোটিশটি পাঠিয়েছেন।

সোনার বাংলা ক্রীড়া চক্রের অভিযোগ এবারের তৃতীয় বিভাগ লিগে পয়েন্ট তালিকা নির্ধারণে (ক্রম) সিসিডিএম দুই দফাতে দুই ভিন্ন নিয়ম অনুসরণ করে।

প্রথমে বাইলজে ছিল দুই দলের পয়েন্ট সমান হলে জয়ের সংখ্যা বিবেচনায় আনার কথা। তবে পরে সুপার লিগের ৮ দলের ক্রম ঠিক করার সময় বিবেচনায় ধরা হয় মুখোমুখি লড়াইয়ের জয়। আবার একই টুর্নামেন্টে রানার আপ নির্ধারণ করা হয় বেশি ম্যাচ জয়ের ভিত্তিতে।

এই কারণেই সোনার বাংলা ক্রীড়া চক্র তৃতীয় বিভাগ থেকে দ্বিতীয় বিভাগে উন্নীত হতে পারেনি। শুরুতে বিসিবি ও সিসিডিএমের কাছে এর ব্যাখ্যা চেয়েছিল দলটি। তবে কোনরূপ সাড়া না পেয়ে দলটির পক্ষ থেকে পাঠানো হয়েছে উইকিল নোটিশ।

তৃতীয় বিভাগ লিগের সর্বশেষ লিগ টেবিলে সোনার বাংলা ক্রীড়া চক্র ও গুলশান ক্রিকেট ক্লাবের পয়েন্ট ছিল সমান। গুলশান ক্রিকেট ক্লাব এক ম্যাচ বেশি জিতেছে সোনার বাংলা ক্রীড়া চক্রের চেয়ে। কিন্তু ‘হেড টু হেডে’ আবার এগিয়ে সোনার বাংলা ক্রীড়া চক্র। প্রথম লিগে ‘হেড টু হেড’ বিবেচনায় আসাতে সোনার বাংলা ক্রীড়া চক্র ভেবেছিল তারা এগিয়ে। কিন্তু সিসিডিএম জানায় সর্বাধিক জয়কে বিবেচনায় আনা হবে। আর এভাবে গুলশান ক্রিকেট ক্লাব দ্বিতীয় বিভাগে উন্নীত হয়।

সোনার বাংলা ক্রীড়া চক্রের ভাষ্য, ‘আমরা বিসিবি ও সিসিডিএমের কাছে বারবার বলছি তৃতীয় বিভাগ ক্রিকেট লিগের চূড়ান্ত পয়েন্ট টেবিল ঘোষণা করতে এবং আমাদের রানার আপ হিসেবে নিয়ম মেনে দ্বিতীয় বিভাগে উন্নীত করতে। কিন্তু সিসিডিএম নীরব, আমরা তাই অনেকটা বাধ্য হয়ে আইনি নোটিশ পাঠিয়েছি।’