টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত

8
Print Friendly, PDF & Email

নিউজবিটোয়েন্টিফোর.কম কক্সবাজারঃ
কক্সবাজারের টেকনাফে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আনোয়ার সাদেক (৪০) নামে এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছেন।

সোমবার দিবাগত রাতে উপজেলার মুচনীর ২৬ নং ক্যাম্পের শিয়াইল্যা ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ডাকাত টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী দক্ষিণ লেদা ক্যাম্প এলাকার সফিউল্লাহর ছেলে।

কক্সবাজার র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর মো. রবিউল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সোমবার বিকালে ইয়াবা বিক্রির খবর পেয়ে টেকনাফ মুচনী ২৬ নং ক্যাম্পে মাদক বিরোধী অভিযানে যায় র‌্যাব। এসময় র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি চালায় একদল রোহিঙ্গা মাদককারবারী। এতে দুই র‌্যাব সদস্য গুলিবিদ্ধ হন। তাদের উন্নত চিকিৎসার জন্য প্রথমে রামু সেনানিবাস ও পরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়েছে। এসময় আনোয়ার সাদেক নামে এক রোহিঙ্গা ডাকাতকে আটক করা হয়। পরে দিবাগত রাতে পুনরায় ইয়াবা উদ্ধারের জন্য অভিযানে গেলে এতে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি চালায় রোহিঙ্গা ডাকাতরা। এক পর্যায়ে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়। এতে উভয় পক্ষের গোলাগুলিতে আনোয়ার সাদেক গুলিবিদ্ধ হয়ে নিহত হয়।

তিনি আরও বলেন, এ সময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও ৮ হাজার ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানান তিনি।