অস্ট্রেলিয়ার সমর্থন পেলেন গাঙ্গুলি

11
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ
ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড নিজেদের মধ্যে একটি সুপার সিরিজ আয়োজনের চেষ্টা করছে। ইতোমধ্যে এই বিষয়ে তাদের ক্রিকেট বোর্ড নিজেদের মধ্যে প্রস্তুতি গ্রহণ করেছে। এই সুপার সিরিজে প্রয়োজনে আরেকটি দেশকে আমন্ত্রণ জানাতে চায় তারা।

এই সুপার সিরিজের প্রস্তাবটি প্রথমে দিয়েছিলেন বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। তিনি এই সিরিজের পরিকল্পনা নিয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করেছেন। বোর্ডটি গাঙ্গুলির এই প্রস্তাবে রাজিও হয়েছে।

এবার ক্রিকেট অস্ট্রেলিয়ারও সমর্থন পেয়েছেন বিসিসিআই সভাপতি। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস সায় দিয়েছেন গাঙ্গুলির প্রস্তাবে। তিনি জানিয়েছেন গাঙ্গুলির এই প্রস্তাবটি অভিনব।

কেভিন রবার্টস বলেন, ‘বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর এটা অভিনব আইডিয়া। কয়েকদিন আগেই আমরা দেখেছি খুব অল্প সময়ের সিদ্ধান্তে ভারত প্রথম দিবারাত্রির টেস্ট খেলেছে এবং সফলতাও পেয়েছে। এবার সুপার সিরিজ নিয়েও তিনি দারুণ এক সিদ্ধান্ত নিয়েছেন।’

রবার্টস জানিয়েছেন ক্রিকেট খেলুড়ে দেশগুলোর উন্নতি সাধনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চান তারা। সে লক্ষ্যে আইসিসির সব সদস্য দেশগুলোকে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন তিনি।

রবার্টস বলেন, ‘আমাদের এটা মাথায় রাখতে হবে যে অন্যান্য ক্রিকেট খেলুড়ে দেশেও খেলার উন্নতি সাধন করতে হবে। এটা আমাদেরই দায়িত্ব। আগামী বছর আমরা আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজ খেলব। সারা বিশ্বে ক্রিকেটের উন্নতির জন্য আইসিসির সব সদস্যদের একসঙ্গে আলোচনা করা উচিৎ।’

আইসিসির সিদ্ধান্তের বাইরে গিয়ে এই সুপার সিরিজ আয়োজন করতে চাইছে ক্রিকেটের তিন মোড়ল খ্যাত এই তিন ক্রিকেট বোর্ড। অনেকেই মনে করেন এই সিরিজ আইসিসির ভবিষ্যৎ সূচিতে প্রভাব ফেলবে। এরপরও লভ্যাংশের লোভে তারা সুপার সিরিজ আয়োজন করতে চলেছে।