যে বিবেচনায় মনোনয়ন পেলেন তাপস-আতিকুল

22
Print Friendly, PDF & Email

স্পেশাল করসপন্ডেন্ট, ঢাকা:
ঢাকার দুই সিটির নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ঠিক করতে কয়েকটি বিষয় বিবেচনা করা হয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মেয়র পদে উত্তরে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র আতিকুল ইসলাম। আর দক্ষিণে বর্তমান মেয়র সাঈদ খোকনের পরিবর্তে মনোনয়ন পেয়েছেন সাংসদ শেখ ফজলে নূর তাপস।

আজ রোববার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি দুই সিটির মেয়র প্রার্থীদের পর কাউন্সিলর প্রার্থীদেরও নাম ঘোষণা করেন।

সংক্ষিপ্ত প্রশ্নোত্তরপর্বে ওবায়দুল কাদের প্রার্থী মনোনয়নের ক্ষেত্রে দলের বিবেচনার বিষয়গুলো তুলে ধরেন।

ওবায়দুল কাদের বলেন, ‘জনগণের কাছে প্রার্থীর গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তাকে বিবেচনায় নেওয়া হয়েছে। কোন প্রার্থী নির্বাচনে জেতার উপযোগী, সেটি বিবেচনায় নেওয়া হয়েছে।’

ওবায়দুল কাদের বলেন, মনোনয়ন বোর্ডে যাঁরা ছিলেন, তাঁরা প্রার্থীর জনপ্রিয়তার বিষয়টি দেখেছেন। প্রার্থীর গ্রহণযোগ্যতার দিক বিবেচনায় নিয়েছেন। মনোনয়ন বোর্ডের সবার সম্মতিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা মনোনয়ন দিয়েছেন। এটা নিয়ে তাঁর (ওবায়দুল কাদের) বাড়তি কিছু বলার নেই।

আগামী ৩০ জানুয়ারি দুই সিটিতে ইভিএমে ভোটগ্রহণ হবে।

বিএনপি গতকাল শনিবার দুই সিটিতে দলের মেয়র প্রার্থীর নাম ঘোষণা করেছে। ঢাকা উত্তরে বিএনপির মনোনয়ন পেয়েছেন তাবিথ আউয়াল। দক্ষিণে মনোনয়ন পেয়েছেন ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন।