দুই সিটির নির্বাচনঃ কাউন্সিলর পদে বিএনপির ৪৪০ জনের মনোনয়নপত্র সংগ্রহ

15
Print Friendly, PDF & Email

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকা:
ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে বিএনপির মোট ৪৪০ জন প্রার্থী দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে ঢাকা মহানগর বিএনপির কার্যালয় থেকে তারা এই মনোনয়নপত্র সংগ্রহ করেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির দফতর সম্পাদক এবিএমএ রাজ্জাক এবং দক্ষিণের দফতর সম্পাদক সাইদুর রহমান মিন্টু স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিবৃতিতে জানানো হয়, ঢাকা মহানগর দক্ষিণ সিটি কপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদের দলীয় মনোনয়ন ফরম বৃহস্পতিবার নয়াপল্টন মহানগর বিএনপি কার্যালয়ে (ভাসানী ভবন) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিতরণ ও গ্রহণ করা হয়। আজ পুরুষ কাউন্সিলর পদে মোট ২০০টি এবং সংরক্ষিত মহিলা আসনে ৫০টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

মনোনয়ন ফরম উত্তোলন ও জমাদান সময় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিব এবং সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পটু প্রমুখ। আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকাল ৩টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম উত্তোলন ও জমা দেয়া যাবে।

অপরদিকে, একই দিনে ঢাকা মহানগর উত্তর সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদের দলীয় মনোনয়ন ফরম নয়াপল্টন মহানগর বিএনপি কার্যালয়ে (ভাসানী ভবন) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিতরণ ও গ্রহণ করা হয়। আজ পুরুষ কাউন্সিলর পদে ১৫৯টি এবং মহিলা সংরক্ষিত আসনে ৩১টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকাল ৩টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম উত্তোলন ও জমা দেয়া যাবে।

মনোনয়ন ফরম উত্তোলন ও জমা দেয়ার সময় ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহ-সভাপতি বজলুল বাসিত আঞ্জু, সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান, সহ-সভাপতি আতিকুল ইসলাম মতিন, মাসুদ খান, নবী সোলায়মান, যুগ্ম সম্পাদক এ জি এম সামসুল হক, মোয়াজ্জেম হোসেন মতি, সাইফুর রহমান মিহির, সহ-সাধারণ সম্পাদক তহিরুল ইসলাম তুহিন, মাহাবুব আলম জাফর এবং দফতর সম্পাদক এ বি এম রাজ্জাক প্রমুখ উপস্থিত ছিলেন।

গতকাল বুধবার ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে প্রথম দিন বিএনপির ১৩৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে ডিএনসিসিতে ৭৪জন যার মধ্যে ১০ জন সংরক্ষিত এবং ডিএসসিসিতে ৬০ জন। এর মধ্যে ৫ জন সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়ন নিয়েছেন।

প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।