দলীয় কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের ভিড়

21
Print Friendly, PDF & Email

স্টাফ করসপন্ডেন্ট, ঢাকা:
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে দ্বিতীয় দিনের মতো মনোয়ন ফরম বিতরণ করছেন রাজনৈতিক দলগুলো। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকাল থেকে আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন দলীয় কার্যালয়ে এসে ভিড় করছেন মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়ন প্রত্যাশীরা।

আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দুটি বুথে মেয়র ও কাউন্সিলর পদের সম্ভাব্য প্রার্থীরা তাদের মনোনয়ন ফরম সংগ্রহ করছেন। এখন পর্যন্ত উত্তরে ২৫টি ও দক্ষিণে ৮টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। আগামীকাল বিকেল পাঁচটার মধ্যে প্রার্থীদের মনোনয়ন ফরম দলীয় কার্যালয়ে জমা দেয়ার সময়সীমা বেঁধে দিয়েছে আওয়ামী লীগ।

গতকাল ঢাকার দুই সিটি কর্পোরেশন মেয়র পদে ৮ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এদিকে, নয়াপল্টনে ঢাকা মহানগর বিএনপির কার্যালয়ে চলছে উত্তর ও দক্ষিণ সিটির কাউন্সিলর প্রার্থীদের কাছে ফরম বিতরণ। নয়াল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে বিতরণ করা হচ্ছে মেয়র প্রার্থীদের মনোনয়ন ফরম।

এছাড়া জাতীয় পার্টি ও সিপিবিসহ অন্যান্য দলগুলোও মনোনয়ন প্রত্যাশীদের কাছে ফরম বিতরণ করছে সকাল থেকেই।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশন গত ২২ ডিসেম্বর তফসিল ঘোষণা করেছে। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ৩১ ডিসেম্বর, প্রার্থিতা বাছাই ২ জানুয়ারি, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৯ জানুয়ারি এবং ভোটগ্রহণ ৩০ জানুয়ারি।