তাপস, আতিকুল, হাজী সেলিমসহ আ.লী‌গের ম‌নোনয়ন ফরম নিলেন ৬ জন

27
Print Friendly, PDF & Email

ঋত্বিক তারিক, ঢাকা:
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প‌দে নৌকা প্রতীকের হ‌য়ে লড়‌তে আওয়ামী লী‌গের ম‌নোনয়ন ফরম সংগ্রহ ক‌রে‌ছেন ৬ জন ম‌নোনয়ন প্রত্যাশী।

ঢাকা উত্তর সি‌টি ক‌র্পো‌রেশনে আওয়ামী লীগের ম‌নোনয়ন ফরম কি‌নে‌ছেন যারা:

১. বর্তমান মেয়র আতিকুল ইসলাম। তার প‌ক্ষে ম‌নোনয়ন ফরম নেন তার ছোট ভাই ইমন।

২. বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী।

ঢাকা দ‌ক্ষিণ সি‌টি ক‌র্পো‌রেশনে ম‌নোনয়ন ফরম কি‌নে‌ছেন যারা:

১. ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তার প‌ক্ষে ম‌নোনয়ন ফরম নেন ঢাকা ১০ আস‌নের ধানম‌ণ্ডি, হাজারীবাগ, কলাবাগা‌ন ও নিউ মা‌র্কেট থানার সভাপ‌তি ও সাধারণ সম্পাদকরা।

২. ঢাকা-৭ আস‌নের সংসদ সদস্য হাজী সে‌লিম। তার প‌ক্ষে ম‌নোনয়ন ফরম তো‌লেন তার ব্যক্তিগত স‌চিব মহিউদ্দিন আহ‌মেদ বেলাল। স‌ঙ্গে ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সদস্য আনিস আহমেদ।

৩. বঙ্গবন্ধু একা‌ডেমীর সভাপ‌তি মো. নাজমুল হক।

৪. মু‌ক্তি‌যোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সা‌বেক মহাস‌চিব মু‌ক্তি‌যোদ্ধা এমএ র‌শিদ

ম‌নোনয়ন প্রত্যাশী‌দের হা‌তে ফরম তু‌লে দেন আওয়ামী লী‌গের ধানম‌ণ্ডি কার্যাল‌য় সংশ্লিষ্ট সৈয়দ আব্দুল আউয়াল শামীম, মোহাম্মদ আলাউদ্দিন ও জিএম মাসুদুল হাসান। মেয়র প‌দে ফর‌মের মূল্য রাখা হ‌চ্ছে ২৫ হাজার টাকা।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম

জানা গেছে, ফরম বিতরণ চল‌বে আগামী ২৭ ডি‌সেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। রাজধানীর ধানমণ্ডি‌তে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করতে হবে। আগামী ২৭ ডিসেম্বর শুক্রবার বিকাল ৫টার মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

আগামী ৩০ জানুয়ারি ভোটগ্রহণের দিন রেখে রাজধানীর দুই সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। তিনি জানান, দুই সিটিতে ৩০ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট হবে। সম্পূর্ণ ভোটই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) গ্রহণ করা হবে। বিদ্যমান ভোটারতালিকায় ভোট নেয়া হবে। প্রতিটি কেন্দ্রে ইভিএমের পাহারায় দুজন করে সেনা কর্মকর্তা নিয়োগ দেয়া হবে।

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩১ ডিসেম্বর। আর ২ জানুয়ারি এসব মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি।

উল্লেখ্য, ৪ বছর আগে ২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা দক্ষিণ করপোরেশন নির্বাচনে উত্তরে আওয়ামী লীগের প্রার্থী হন আনিসুল হক আর দক্ষিণে সাঈদ খোকন। ওই নির্বাচনে দুজনেই জয়ী হন। ২০১৭ সালের ৩০ নভেম্বর মেয়র আনিসুল হকের মৃত্যুতে মেয়র পদটি শূন্য হয়। এরপর চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি উত্তর সিটির উপ-নির্বাচনে মেয়র হন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম।