বড়দিনে ফুটবল বিশ্ব মাতোয়ারা, স্যান্টা ক্লজের বেশে তারকারা

8
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকা:
খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিনের রঙ লেগেছে ইউরোপিয়ান ফুটবলে। বিশেষ দিনে কেউ সমর্থকদের দিচ্ছেন সারপ্রাইজ; আবার কেউ জানাচ্ছেন শুভেচ্ছা।

লিওনেল মেসির মতো ছুটির দিনে কেউ আবার পরিবারের সঙ্গে আনন্দ উৎসবে মেতেছেন। অধিনায়কের দেখানো পথে হেটেছেন ইভান রাকিটিচ, লুইস সুয়ারেজরা। আর স্যান্টা ক্লজের সাজে বড় দিন রাঙ্গিয়েছেন পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পে।

তবে লিভারপুলের কিছু ক্ষুদে ফুটবল সমর্থকদের জন্য বিশেষ দিনে স্যান্টা রূপে হাজির হয়েছিলেন ফন ডাইক, ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড ও আদ্রিয়ান। আনন্দের উপলক্ষ ভাগ করে নিতে ক্ষুদে ভক্তদের অ্যানফিল্ডে ডেকেছিলে অলরেডরা। প্রথমে সারপ্রাইজ পরে গিফট দিয়ে হাসিমুখেই ফিরিয়েছেন তাদের।

তবে এবারের ক্রিসমাস আয়োজনে ব্যতিক্রম ছিল ম্যানসিটি। বিশেষ আয়োজনে বিশেষ এক সমর্থককে ইতিহাদে আমন্ত্রণ জানায় সিটিজেনরা। ক্যান্সারের সঙ্গে তিন তিনবার যুদ্ধ করে ফিরে আসা সেই ডেরিক ইভানকে চমকে দেন ডেভিড সিলভা ও মিকাহ রিচার্ড। যাতে বাড়তি মাত্রা যোগ করে তার পরিবার-বন্ধুবান্ধবদের উপস্থিতি। ক্যান্সার ওয়ারিয়র্স নামে চ্যারিটি পরিচালক ইভানকে স্টেডিয়াম ঘুরে দেখান দুই ম্যান সিটি ফুটবলার।

ক্রিসমাস উৎসবের রঙ লেগেছিল জার্মানিতেও। লুডেনশিডের সুবিধাবঞ্চিত শিশুদের টিম বাসে করে ডর্টমুন্ড শহরের পাশাপাশি ফ্যান ভেল্ট স্টোরও ঘুরে দেখায় বরুশিয়া ডর্টমুন্ড। বড়দিনে বড় তারকা মার্কো রিউসের সান্নিধ্য পাওয়া ছিলো ক্ষুদে ভক্তদের বাড়তি পাওয়া।

এবার বাড়তি কোনো আয়োজন না থাকলেও বিশ্বব্যাপী সমর্কদের বড় দিনের শুভেচ্ছা জানাতে ভুল করেনি স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ক্লাব সভাপতির সাথে মেরি ক্রিসমাসের সুর মেলান জিনেদিন জিদান, সার্জিও রামোসরা।