তামিম-মেহেদির জোড়া ফিফটি, হেসে খেলে ঢাকার জয়

10
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্টঃ
বঙ্গবন্ধু বিপিএলে সিলেট থান্ডারের বিপক্ষে দারুণ ব্যাট করেছেন ঢাকা প্লাটুনের ওপেনার তামিম ইকবাল। ব্যাট হাতে ২ ছক্কা এবং ৫ চারের সাহায্যে ৪৯ বলে ৬০ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। এরই সঙ্গে দলকে এনে দেন ৮ উইকেটের বড় এক জয়।

এই ইনিংসটি খেলার পথে বিপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে ২ হাজার রানের মাইলফলক পার করেন তামিম। অবশ্য শুধু তামিমই নন, এদিন দুর্দান্ত ব্যাট করেছেন ২৫ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান মেহেদি হাসান। ৩ ছক্কা এবং ৫ চারের সাহায্যে ২৮ বলে ৫৬ রান করেন তিনি।

এই দুই ব্যাটসম্যানের ব্যাটে সিলেটের দেয়া ১৭৫ রানের লক্ষ্যে ৯ বল হাতে রেখেই টপকে যায় ঢাকা। ফলে টুর্নামেন্টে নিজেদের চার নম্বর জয় তুলে নেয় মাশরাফি বিন মুর্তজার দল।  

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচের শুরুতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সিলেট অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। এরপর খেলতে নেমে ক্যারিবিয়ান ব্যাটসম্যান জনসন চার্লসের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭৪ রান সংগ্রহ করে সিলেট। 

৮ ছক্কা এবং ৩ চারের সাহায্যে ৪৫ বলে ৭৩ রান করেন চার্লস। এছাড়া ৩১ বলে ৪৯ রানে অপরাজিত থাকেন জাতীয় দলের মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। ঢাকার পক্ষে বল হাতে ২৬ রান খরচায় ২ উইকেট নেন শহীদ আফ্রিদি। আর একটি করে উইকেট পান মেহেদি হাসান ও সাদাব খান।  

সংক্ষিপ্ত স্কোরঃ

সিলেট থান্ডারঃ ১৭৪/৪ (২০ ওভার) (চার্লস ৭৩, মিঠুন ৪৯*; সাদাব ১/২৩, আফ্রিদি ২/২৬)

ঢাকা প্লাটুনঃ ১৭৫/২ (১৮.৩ ওভার) (তামিম ৬০*,মেহেদি ৫৬; মোসাদ্দেক ১/৩০, এবাদত ১/২৪)