প্রাথমিক শিক্ষক নিয়োগঃ আজ ফলাফলের সম্ভাবনা

12
Print Friendly, PDF & Email

নিউজবিটোয়েন্টিফোর অনলাইন রিপোর্টঃ
প্রাথমিক শিক্ষক নিয়োগের ফলাফলের সম্ভাবনা আজ রয়েছে বলে জানা গেছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশের প্রস্তুতি চলছে। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) বিকেলে এ ফলাফল প্রকাশ করা হতে পারে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বদরুল হাসান বাবুল জাগো নিউজকে বলেন, ‘শিক্ষক নিয়োগের ফলাফল প্রকাশের প্রস্তুতি শেষ হয়েছে। চূড়ান্ত ফলাফল বুয়েট থেকে তৈরি করা হয়েছে। মন্ত্রণালয়ের কর্মকর্তারাও প্রস্তুত রয়েছেন। প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন মন্ত্রণালয়ে উপস্থিত হলে মন্ত্রীসহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তারা বুয়েটে যাবেন। সেখান থেকেই ফলাফল প্রকাশ করা হবে। সেই ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদফতর এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।।’

তিনি বলেন, ‘ফল প্রকাশ প্রতিমন্ত্রীর উপস্থিতির ওপর নির্ভর করছে। তিনি মন্ত্রণালয়ে উপস্থিত হলে বিকেল নাগাদ ফল প্রকাশ হতে পারে। তবে তিনি যদি কোনো কারণে আজ মন্ত্রণালয়ে না আসেন, তাহলে আগামীকাল ফলাফল প্রকাশ করা হবে।’

প্রসঙ্গত, গত বছরের ৩০ জুলাই বিজ্ঞপ্তি প্রকাশ করে ডিপিই। ওই বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত নির্ধারিত সময়ে ২৪ লাখ পাঁচজন প্রার্থী আবেদন করেন। এরপর চলতি বছরের মে মাসে সারাদেশকে চার ভাগে ভাগ করে চারটি ধাপে পরীক্ষা নেয়া হয়।

গত সেপ্টেম্বরে প্রকাশিত হয় লিখিত পরীক্ষার ফল। তাতে উত্তীর্ণ হন ৫৫ হাজার ২৯৫ জন। এরপর ৬ অক্টোবর থেকে মৌখিক পরীক্ষা শুরু হয়। জেলায় জেলায় এ পরীক্ষা শেষ করতে এক মাস লেগে যায়।

এরপর সারাদেশ থেকে আসা ফল পরীক্ষা সমন্বয়ের দায়িত্বে থাকা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) পাঠানো হয়েছে। সেখান থেকে চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।