মন্ত্রীদের ছুটি বাতিল করেছেন মমতা

11
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্কঃ
নাগরিকত্ব সংশোধনী আইনকে কেন্দ্র করে ভারতের বিভিন্ন স্থানে বিক্ষোভ-প্রতিবাদ চলছে। আসাম, ত্রিপুরা, পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, এমনকি দক্ষিণ ভারতের বিভিন্ন স্থান বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে।

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে রাস্তায় নেমেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বিষয়ে তিনি একাধিক বৈঠক ও সমাবেশে অংশ নিয়েছেন।

তবে গণতান্ত্রিক এই আন্দোলনে যেন রাজ্যের কোনো ক্ষতি না হয় সে বিষয়টিও মাথায় রাখতে হচ্ছে মুখ্যমন্ত্রীকে। রাজ্যের আইনশৃঙ্খলাকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে। এছাড়া বড়দিনে বা তার আগে কোনো ধরনের সহিংস পরিস্থিতি যেন তৈরি না হয় সে বিষয়ে সতর্ক করেছেন তিনি। শুধু তাই নয় রাজ্যের সব মন্ত্রীর ছুটিও বাতিল করেছেন মুখ্যমন্ত্রী মমতা।

সোমবার নবান্নে মন্ত্রিসভার বৈঠকে সব মন্ত্রীর ছুটি বাতিল করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। সব মন্ত্রীকে রাজ্যের পরিস্থিতির উপর নজর রাখার নির্দেশ দিয়েছেন তিনি। পাশাপাশি নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে যে আন্দোলন সেই আন্দোলনকে এগিয়ে নিয়ে যাওয়ারও নির্দেশ দিয়েছেন তিনি। নাগরিক সংশোধনী আইন ও এনআরসি নিয়ে তৈরি হওয়া রাজনৈতিক পরিস্থিতির কথা মাথায় রেখেই এমন নির্দেশ দিয়েছেন মমতা।

ক্রিসমাসের সময় এমনিতেই ছুটির আমেজ থাকে। সাধারণ মানুষের সঙ্গে মন্ত্রী-আমলারাও বছর শেষের সময়টায় নিজের পরিবারকে দেয়। অনেকেই দেশ-বিদেশের বহু জায়গায় ঘুরতে যান। কিন্তু এখন সেই পরিস্থিতি নেই। প্রতিবাদের আগুন জ্বলছে সর্বত্র। ফলে এই মুহূর্তে কোনো ঝুঁকি নিতে চান না মমতা। আর সে কারনেই সব মন্ত্রীর ছুটি বাতিলের ঘোষণা করা হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।