বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের সূচি প্রকাশ

9
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকাঃ
২০২০ সালের মে মাসে বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে তিনটি ওয়ানডে ম্যাচের সূচি প্রকাশ করেছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। সঙ্গে আইরিশ বোর্ড জানিয়েছে নিরপেক্ষ ভেন্যু ইংল্যান্ডে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলার সম্ভাবনা আছে।

আইসিসির এফটিপি সূচি অনুযায়ী ২০২০ সালের মে-জুনে আয়ারল্যান্ড সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের, সফর সূচিতে ছিল ১টি টেস্ট ম্যাচ। কিন্তু আজ আইরিশ ক্রিকেট বোর্ড প্রকাশ করেছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সূচি। তবে কয়েকদিন আগেই তারা জানিয়েছে, আর্থিক সংকটের কারণে টেস্ট ম্যাচটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অর্থ সংকট ও স্পন্সর না থাকায় পাঁচদিনের টেস্ট ম্যাচ আয়োজন করতে পারবে না আইরিশ ক্রিকেট বোর্ড। টেস্টের পরিবর্তে বাংলাদেশের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চায় আয়ারল্যান্ড।

কিন্তু আয়ারল্যান্ড ক্রিকেট টেস্ট সিরিজের বদলে টি-টোয়েন্টি সিরিজ চূড়ান্ত না করেই আজ ওয়ানডে সিরিজের সূচি প্রকাশ করলো। বাংলাদেশ ছাড়াও আয়ারল্যান্ড ক্রিকেট দল নিউজিল্যান্ড ও পাকিস্তানের সাথে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রোম জানিয়েছেন তারা বাংলাদেশকে নিয়ে ইংল্যান্ডের ভেন্যুতে টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে চান।

২০২০ সালে বাংলাদেশ-আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজের সূচিঃ
১৪ মে- প্রথম ওয়ানডে- স্টরমন্ট
১৬ মে- দ্বিতীয় ওয়ানডে- স্টরমন্ট
১৯ মে- তৃতীয় ও শেষ ওয়ানডে- স্টরমন্ট

এর আগে ১১ মে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে একদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।