নুরের ওপর হামলাঃ কঠোর ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ: কাদের

6
Print Friendly, PDF & Email

স্পেশাল করসপন্ডেন্ট, ঢাকা:
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর ভিপি নুরুল হক নুরের ওপর হামলাকারী কেউই ছাড় পাবে না জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার জন্য এরই মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর নির্দেশনা দিয়েছেন।

হামলাকারী যেই হোক না কেন, তারা দুর্বৃত্ত। কোনও দলীয় বিবেচনায় নয়, দুর্বৃত্ত হিসেবে তাদের দলীয় এবং প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে। সরকার এ হামলার ঘটনায় বিব্রত। ঘটনাটি সরকার গুরুত্ব দিয়ে দেখছে বলেও জানান মন্ত্রী।

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সম-সাময়িক প্রসঙ্গে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

দলের পক্ষ থেকে নিন্দা প্রকাশ করেন তিনি বলেন, মুক্তিযোদ্ধা মঞ্চ সরাসরি আওয়ামী লীগের সাথে জড়িত নয়। হামলায় যার নাম এসেছে সে ছাত্রলীগ থেকে বহিষ্কৃত।

ওবায়দুল কাদের জানান, এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য স্বরাষ্টমন্ত্রীর সঙ্গেও কথা হয়েছে।

তিনি জানান, প্রধানমন্ত্রীর নির্দেশেই আহতদের দেখতে হাসপাতালে যায় আওয়ামী লীগের প্রতিনিধি দল। বলেন, কোনও ঘটনায় সরকার নির্বিকার থাকেনি, বুয়েটের ঘটনা তার প্রমাণ।

সেতুমন্ত্রী বলেন, ভিন্ন মত প্রকাশের অধিকার প্রত্যেকেরই আছে। ডাকসুর ভিপি আমাদের দলের বা সরকারের সমালোচনা করতেই পারেন। যত কিছুই হোক, যে হামলা হয়েছে তা নিন্দনীয়। আমি এর নিন্দা জানাই। এ হামলা বর্বর।