সুপার সিরিজের পর্দা উঠবে ২০২১ সালে

9
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ
২০২১ সালে পর্দা উঠবে সুপার সিরিজের। যার প্রথম আসরটি অনুষ্ঠিত হবে ভারতে। কলকাতার একটি দৈনিককে দেয়া সাক্ষাতকারে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন্ডিয়ার (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রথমে জানা যায়, আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অনুষ্ঠিত হতে পারে সুপার সিরিজটি। কিন্তু শেষ পর্যন্ত এক বছর পিছিয়ে ২০২১ সালে আয়োজিত যাচ্ছে সিরিজটি।

গাঙ্গুলি বলেন, ‘অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ড এবং বিশ্ব ক্রিকেটের সুপার সিরিজ। যেটা ২০২১ সালে শুরু হবে। সুপার সিরিজের প্রথম আসরটি অনুষ্ঠিত হবে ভারতে।’

ঐক্যবদ্ধ হয়েছে ক্রিকেটের তিন মোড়ল ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। বিসিসিআই, ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) মিলে প্রতি বছর একটি চার জাতি টুর্নামেন্ট আয়োজন করতে চায়। 

১৯৯২ সালে হিরো কাপের পর (এশিয়া কাপ ছাড়া) চার জাতি টুর্নামেন্টের ওপর নিষেধাজ্ঞা দেয় আইসিসি। যে কারণে এই টুর্নামেন্ট আয়োজন করতে আইসিসির সম্মতির প্রয়োজন বোর্ডগুলোর। 

এরই ভিত্তিতে দ্রুত বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার দ্বারস্থ হতে যাচ্ছে ক্রিকেটের এই তিন মোড়ল। আইসিসি অবশ্য বিশ্বকাপের আগে এমন টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে ইতিবাচক নয়।