ঢাকার হয়ে আজ মাঠে নামছেন তামিম

10
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্টঃ
একে তো ভাইরাল জ্বর। সঙ্গে ছিল কুঁচকির ব্যাথা। সব মিলিয়ে ধারণা করা হচ্ছিল, সম্ভবত ঢাকা পর্বের আগে আর মাঠেই ফেরা হবে না তামিম ইকবালের। কিন্তু ঘরের মাঠ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তামিম যদি একদিনও নামতে না পারেন, তাহলে সেটা কেবল চট্টগ্রামের দর্শক নয়, তামিমের নিজের জন্যও এক দারুণ হতাশার তৈরি করবে।

সে প্রত্যয় থেকেই সম্ভবত মানসিক শক্তি বাড়াতে পেরেছেন এবং রোববারই তামিম ফিরেছিলেন অনুশীলনের মাঠে। কোচ সালাউদ্দিনের সঙ্গে যথাসম্ভব চেষ্টা করেছেন অনুশীলনে সবগুলো কাজ করে যেতে। নেটে ব্যাট নিয়ে নক করেছেনও অনেকক্ষণ। যদিও সেগুলো ছিল শুধুই স্পিনারদের বিপক্ষে।

কিন্তু অনুশীলনে থাকলেও তামিম নিজে নিশ্চিত ছিলেন না আজ (সোমবার) কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে তিনি নামতে পারবেন কি না। নিশ্চয়তা দিতে পারেননি কোচ সালাউদ্দিনও। এমনকি রোববার সন্ধ্যায় সাংবাদিকদের সঙ্গে আলাপেও তামিমের মাঠে নামার ব্যাপারে নিশ্চিত তথ্য দিতে পারেননি কোচ।

শুধু এটুকু জানিয়েছিলেন, তামিম ৯০ ভাগ ফিট। কিন্তু ফিজিওর ওপর নির্ভর করছে তার মাঠে নামা না নামা। কারণ, ফিজিও সোমবার (আজ) সকালে আরেকটি ফিটনেস টেস্ট নেবেন। ওই টেস্টে যদি উৎরে যেতে পারেন, তাহলে মাঠে নামবেন ঢাকা প্লাটুনের ওপেনার।

শেষ পর্যন্ত সেই ফিটনেস টেস্ট হলো আজ এবং ফিজিও ঘোষণা দিলেন তামিম ইকবাল খেলতে পারবেন। আজ সকালেই এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা প্লাটুনের ম্যানেচার আহসানউল্লাহ হাসান।

আর কিছুক্ষণ পরই (দুপুর ১টা ৩০ মিনিটে) কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে মাঠে নামছে ঢাকা প্লাটুন। এই দলটির বিপক্ষেই ঢাকায় ৭৪ রানের দুর্দর্ষ এক ইনিংস খেলেছিলেন তামিম।