বার্সেলোনাকে জয়ে ফেরাল ‘এমএসজি’

10
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ
স্প্যানিশ ক্লাব বার্সেলোনার বিখ্যাত ট্রায়ো ছিল ‘এমএসএন’। লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও নেইমার জুনিয়রের নামের শুরুর অক্ষর দিয়ে বানানো হয়েছিল ‘এমএসএন’। বেশ কয়েক মৌসুম ইউরোপিয়ান ফুটবলে রাজত্ব করেছিল এই ‘এমএসএন’ ত্রয়ী। কিন্তু নেইমার ক্লাব ছেড়ে চলে যাওয়ায় এ ত্রয়ী ভেঙে যায়।

দুই মৌসুম পর আবার ভিন্ন এক ত্রয়ী পেয়েছে বার্সেলোনা। এবার মেসি-সুয়ারেজের সঙ্গে যোগ দিয়েছেন ফ্রান্সের তারকা ফুটবল অ্যান্তনিও গ্রিজম্যান। এ তিনজনকে নিয়ে এবার হয়েছে ‘এমএসজি’।

এই এমএসজির নৈপুণ্যেই পরপর দুই ম্যাচে ড্র করার পর জয়ে ফিরেছে বার্সেলোনা। শনিবার রাতে আলাভেজের বিপক্ষে ৪-১ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। গোল করেছেন মেসি, সুয়ারেজ, গ্রিজম্যান- তিনজনই। অন্য গোল এসেছে আর্তুরো ভিদালের পা থেকে।

ঘরের মাঠে ম্যাচের নবম মিনিটেই গোল করেছিলেন বার্সা অধিনায়ক মেসি। কিন্তু রেফারির ভুল সিদ্ধান্তে অফসাইডের কারণে বাতিল হয়ে যায় গোলটি, যা মোটেও অফসাইড ছিল না।

তবে মিনিট পাঁচেক পর ম্যাচের প্রথম গোল করেন গ্রিজম্যান। সুয়ারেজের পাঠানো বল ধরে খুব সহজেই লক্ষ্যভেদ করেন ফরাসি তারকা। প্রথমার্ধ শেষের আগে স্কোরলাইন ২-০ করেন চিলির মিডফিল্ডার আর্তুরো ভিদাল। তাকে বল বাড়িয়ে দেন অধিনায়ক মেসি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এক গোল শোধ করে আলাভেজ। তাদের পক্ষে স্কোরশিটে নাম লেখান পের পনস। তবে এরপর আর ম্যাচে দাঁড়াতে পারেনি অতিথিরা। ৬৯ মিনিটের সময় চলতি বছরে নিজের ৫০তম গোলটি করেন মেসি, যার মিনিট ছয়েক পর পেনাল্টি থেকে গোল করেন সুয়ারেজও।

এ জয়ের পর এককভাবে শীর্ষস্থানে বসেছে বার্সেলোনা। ১৮ ম্যাচে ১২ জয় ও ৩ ড্রতে ৩৯ পয়েন্ট রয়েছে তার ঝুলিতে। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ১০ জয় ও ৬ ড্রতে ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।