আজও মিলবে না সূর্যের দেখা

11
Print Friendly, PDF & Email

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকাঃ
অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে। শৈত্যপ্রবাহ শেষ হলেও মৃদু বাতাস অব্যাহত রয়েছে। আজও ঢাকাসহ দেশের বেশ কিছু অঞ্চলে সূর্যের দেখা মিলবে না। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গতকাল শনিবার সন্ধ্যা ৬টায় পরবর্তী ২৪ ঘণ্টার তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

গতকাল সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৯ শতাংশ। আজ রোববার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ৩৭ মিনিটে। সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ১৭ মিনিটে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় তাপমাত্রা বৃদ্ধি পেলেও বর্ধিত ৫ দিনের আবহাওয়ায় অবস্থায় দেশের উত্তরপশ্চিমাঞ্চলে হালকা বৃষ্টি অথবা গুড়িঁ গুঁড়ি বৃষ্টি হতে পারে।

গতকাল শনিবার সারাদেশের কোথাও বৃষ্টিপাত হয়নি। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারের টেকনাফে ২৬ দশমিক ৪ এবং সর্বনিম্ন ছিল ফরিদপুরে ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।