স্যার ফজলে হাসান আবেদের জানাজা সম্পন্ন

13

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকাঃ
ঢাকার আর্মি স্টেডিয়ামে সর্বস্তরের মানুষের ফুলেল শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হচ্ছেন ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও মুক্তিযোদ্ধা স্যার ফজলে হাসান আবেদ।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে স্যার ফজলে হাসান আবেদের মরদেহ আর্মি স্টেডিয়ামে আনা হয়।

এরপর স্যার ফজলে হাসান আবেদের প্রতি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন মেজর আশিকুর রহমান। এসময় প্রধানমন্ত্রীর পক্ষেও তার প্রতি শ্রদ্ধা জানানো হয়। এরপর স্পীকার, ডেপুটি স্পীকার, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রধান নির্বাচন কমিশনার স্যার ফজলে হাসান আবেদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে স্যার ফজলে হাসান আবেদের মরদেহ মহাখালি ব্র্যাক সেন্টারে রাখা হয়েছিল। সেখানে শুধু তার পরিবারের সদস্যরা ছিলেন।

রোববার দুপুর সোয়া ১২টা পর্যন্ত শ্রদ্ধা নিবেদনের জন্য মরহুমের মরদেহ আর্মি স্টেডিয়ামে রাখা হবে। দুপুর সাড়ে ১২টায় স্টেডিয়ামেই মরহুমের জানাজা সম্পন্ন হবে। জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে সর্বজন শ্রদ্ধেয় এ ব্যক্তিত্বকে।

স্টেডিয়ামে নিরাপত্তাবাহিনীর সদস্যরা ছাড়াও ব্র্যাক, আড়ং, ব্র্যাক ব্যাংক ও ব্র্যাক ইউনিভার্সিটির স্বেচ্ছাসেবীরাও শৃঙ্খলা রক্ষায় কাজ করছেন।

এর আগে শুক্রবার রাত ৮টা ২৮ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে মৃত্যুবরণ করেন স্যার ফজলে হাসান আবেদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী, এক মেয়ে, এক ছেলে, তিন নাতি-নাতনিসহ বিশ্বজুড়ে কোটি কোটি শুভানুধ্যায়ী রেখে গেছেন।