সহযোগী সংগঠনের মর্যাদা পেল মৎস্যজীবী লীগ ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ

13

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকা:
দলের সংশোধিত গঠনতন্ত্র অনুযায়ী মৎস্যজীবী লীগ ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদকে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া উপদেষ্টা পরিষদের সদস্য সংখ্যা ৪১ থেকে বাড়িয়ে ৫১ সদস্য করা হয় কাউন্সিল অধিবেশনে।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে শনিবার দেশের সবচেয়ে প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের ২১তম সম্মেলনের শেষ দিন এ সিদ্ধান্ত হয়। কাউন্সিল উপলক্ষে জড়ো হয়েছেন সাড়ে ৭ হাজারের বেশি কাউন্সিলর।
সকাল ১০টার দিকে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনের উদ্বোধন ঘোষণা করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, সোনার বাংলা গড়তে, দলকে সুসংগঠিত করার বিকল্প নেই। জাতির পিতার স্বপ্ন পূরণে, সংগঠনকে শক্তিশালী করতে হবে। মানুষের আস্থা-বিশ্বাস অর্জনে কাজ করতে হবে দলের নেতাকর্মীদের। তিনি জাতির জনকের আদর্শে উজ্জীবিত হতে নেতাকর্মীদের আহ্বান জানান।

সরকার ও দলকে গুলিয়ে না ফেলতেই এ কাউন্সিল করা হচ্ছে বলে জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সরকারের সঙ্গে দলকে গুলিয়ে ফেলা যাবে না। দল যদি শক্তিশালী না হয়, সরকার কোনোদিনও শক্তিশালী হবে না। শক্তিশালী শেখ হাসিনার সরকারের জন্য শক্তিশালী আওয়ামী লীগের সংগঠন অপরিহার্য। বিতর্কিত লোক আমাদের কোনো প্রয়োজন নেই।