শেখ হাসিনার অপেক্ষায় সম্মেলনস্থল

4
Print Friendly, PDF & Email

স্পেশাল করসপন্ডেন্ট, ঢাকা:
আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর কিছুক্ষণের মধ্যে (বিকেল ৩টায়) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দলটির ২১তম জাতীয় সম্মেলন উদ্বোধন করবেন। এ সম্মেলনকে ঘিরে এরইমধ্যে সমাবেশস্থলে উপস্থিত হতে শুরু করেছেন দলটির নেতাকর্মীরা। প্রত্যেকেই অধীর আগ্রহে অপেক্ষা করছেন সম্মেলন শুরুর।

সম্মেলনকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানকে বর্ণিল সাজে সাজানো হয়েছে। পোস্টার, ব্যানার, ফেস্টুন, তোরণ, আলোকসজ্জায় ঝলমল করছে পুরো সোহরাওয়ার্দী উদ্যান। সম্মেলনে সারা দেশ থেকে সাড়ে ৭ হাজার কাউন্সিলর এবং ১৫ হাজার ডেলিগেটসহ ৫০ হাজার নেতাকর্মী ও আমন্ত্রিত অতিথির অংশ নেয়ার কথা রয়েছে।

শুক্রবার বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে বর্ণাঢ্য সম্মেলনের উদ্বোধন করবেন দলীয় প্রধান শেখ হাসিনা। সম্মেলনে তুলে ধরা হবে আওয়ামী লীগের ইতিহাস-ঐতিহ্য এবং সরকারের উন্নয়ন ও সাফল্য। দুইদিন ধরে চলবে এই সম্মেলন।

সম্মেলনস্থলে প্রবেশের জন্য তৈরি পাঁচটি গেটের মধ্যে ভিআইপি গেট ছাড়া বাকি সবগুলোই এরইমধ্যে খুলে দেয়া হয়েছে। ভিআইপি গেটটি প্রধানমন্ত্রীর আগমনের আগে খোলা হবে। সম্মেলনের উদ্দেশে আগত নেতাকর্মীরা নিরাপত্তা ও তল্লাশি চৌকি পার করে অনুষ্ঠানস্থলে প্রবেশ করছেন।

কুষ্টিয়া থেকে আগত আওয়ামী লীগের এক নেতা বলেন, ঐতিহ্যবাহী এ দলটির এবার ২১তম সম্মেলন শুরু হচ্ছে। সবাই নতুন নেতৃবৃন্দের নাম শোনার জন্য অপেক্ষা করছেন। ইতিহাসের সাক্ষী হয়ে থাকতেই সরাসরি এখানে উপস্থিত হয়েছি।