সরকারের সঙ্গে মধ্যস্ততা করতে রাষ্ট্রপ্রতিকে গ্রামীণফোনের চিঠি

12


স্টাফ করসপন্ডেন্ট, ঢাকা:

সরকারের সঙ্গে মধ্যস্ততার জন্য রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে একটি চিঠি পাঠিয়েছে গ্রামীণফোন। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার এ তথ্য জানিয়েছেন।

নিরীক্ষা দাবির পাওনা টাকা নিয়ে সরকারের সঙ্গে মধ্যস্ততার জন্য সিঙ্গাপুরের একটি ল ফার্মের মাধ্যমে চিঠিটি অ্যাটর্নি জেনারেলের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার।

এর আগে গেল ২৪ নভেম্বর নিরীক্ষা দাবির পাওনা সাড়ে ১২ হাজার কোটি টাকার মধ্যে ২ হাজার কোটি টাকা আগামী তিন মাসের মধ্যে পরিশোধে গ্রামীণফোনকে নির্দেশ দেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের সাত সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ আদেশে বলেন, তিন মাসের মধ্যে ২ হাজার কোটি টাকা পরিশোধে ব্যর্থ হলে হাইকোর্টের স্থগিতাদেশ বাতিল হয়ে যাবে। আপিল বিভাগের এ আদেশের বিরুদ্ধে রিভিউ করতে পারবে গ্রামীণফোন। আগামী এক মাসের মধ্যে এ রিভিউ করতে হবে।

এমন পরিস্থিতিতেই বিরোধ মীমাংসায় টেলিযোগাযোগমন্ত্রী, বিটিআরসি ও অপারেটর দুটির কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তবে এতেও সংকটের সুরাহা না হওয়ায় প্রশাসক নিয়োগে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অনুমতি চেয়ে আবেদন করে বিটিআরসি।

এরই মধ্যে প্রশাসক নিয়োগে অনুমোদনও দিয়েছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।