রাজনীতি সম্পর্কে কিছু জানার বয়স তাঁর হয়নি- সৌরভ গাংগুলি

24
Print Friendly, PDF & Email

নিউজবিটুয়েন্টিফোর অনলাইন রিপোর্টঃ
সম্প্রতি সৌরভ গাংগুলির মেয়ে সানা ইন্সটাগ্রামে একটা পোস্ট দেন, যেখানে দিল্লীর জামিয়ার ছাত্রদের প্রতি নির্যাতনের প্রতি তিনি প্রতিবাদ করেন। কিন্তু সৌরভ বলছেন অন্যকথা। সানাকে রাজনীতির বাইরে রাখতেও তিনি অনুরোধ করেছেন।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলির মেয়ে সানা। ১৮ বছর বয়সী সানার ইনস্টাগ্রাম পোস্টের একটি স্ন্যাপশট গত মঙ্গলবার সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। আলোড়ন সৃষ্টি হয়। পোস্টটি নিয়ে গণমাধ্যমেও খবর আসে।

গাঙ্গুলীর মেয়ে সানা ভারতের প্রখ্যাত লেখক-সাংবাদিক খুশবন্ত সিংয়ের ‘দ্য এন্ড অব ইন্ডিয়া’ বই থেকে কিছু অংশ ইনস্টাগ্রাম পোস্টে শেয়ার করেন।

সানার ইনস্টাগ্রাম পোস্টটিকে অনেকে ভারতে সদ্য পাস হওয়া নাগরিক সংশোধন আইনের বিরুদ্ধে করা মন্তব্য বলে বর্ণনা করেন।

মেয়ে সানার ইনস্টাগ্রাম পোস্ট নিয়ে ব্যাপক আলোচনার মধ্যে এ নিয়ে কথা বলেন সৌরভ গাঙ্গুলী। তাঁর ভাষ্য, নাগরিক সংশোধন আইনের সঙ্গে তাঁর মেয়ের ইনস্টাগ্রাম পোস্টের কোনো সম্পর্ক নেই। পোস্টটি নিয়ে যা বলা হচ্ছে, তা অসত্য।

সৌরভ গাঙ্গুলী অনুরোধ করেন, সানার বয়স খুবই কম। রাজনীতি সম্পর্কে কিছু জানার বয়স এখনো তাঁর হয়নি।

সৌরভ গাঙ্গুলী বলেন, ‘দয়া করে সানাকে এ ধরনের ইস্যুর বাইরে রাখুন। তাঁর পোস্ট সম্পর্কে যেমনটা বলা হচ্ছে, তা সত্য নয়। রাজনীতি সম্পর্কে কিছু জানার বয়স তাঁর হয়নি।’

সম্প্রতি ভারতে নাগরিক সংশোধন আইন পাস হয়েছে। এই আইনের বিরুদ্ধে রাজধানী নয়াদিল্লিসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ হচ্ছে। কোথাও কোথাও বিক্ষোভ সহিংসতায় রূপ নিয়েছে।

আইন অনুযায়ী, বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে ধর্মীয় কারণে অত্যাচারিত হয়ে চলে আসা হিন্দু, শিখ, খ্রিষ্টান, জৈন, পারসি ও বৌদ্ধধর্মাবলম্বীরা ভারতের নাগরিকত্ব পাবেন।