চীনা নাগরিক ঝাউ হত্যার কারণ জানাল পুলিশ

7
Print Friendly, PDF & Email

স্পেশাল করসপন্ডেন্ট, ঢাকাঃ
চীনা নাগরিক জিয়ানহুই ঝাউকে হত্যার কারণ জানিয়েছে ডিবি পুলিশ। মূলত টাকার কারণেই পরিকল্পিতভাবে ঝাউকে হত্যা করে দুই নিরাপত্তাকর্মী। বুধবার (১৮ ডিসেম্বর) সকালে বিফ্রিংয়ে এ তথ্য জানানো হয়।

এর আগে বুধবার (১৮ ডিসেম্বর) সকালে ঝাউ হত্যা মামলায় অভিযুক্ত দুইজনকে গ্রেফতার করা হয়। সেই সঙ্গে আত্মসাতের টাকাও উদ্ধার করা হয়। গত বুধবার (১১ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বনানী থেকে ঝাউয়ের মাটি চাপা দেয়া মরদেহ উদ্ধার করে পুলিশ। সেই দিনই ঝাউয়ের মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়।

ঢাকা মেডিকেলের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ ময়নাতদন্ত শেষে বলেন, জিয়ানহুই ঝাউকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। ঝাউয়ের গলায় আঙুলের ছাপ ও নখের দাগ ছিল। তার বুকের বাম পাশে ক্ষত রয়েছে। এছাড়া শরীরের বিভিন্ন স্থান থেঁতলানো ছিল।

ঝাউ পদ্মা সেতুতে রাসায়নিক দ্রব্য এবং মেট্রোরেল প্রকল্পে পাথর সরবরাহ করতেন। ঝাউ সন্তানদের নিয়ে বনানীর ২৩ নম্বর রোডের ৮২ নম্বর বাসার ৬তলায় ভাড়া থাকতেন। মঙ্গলবার বিকেলে তিনি বাসায় ঢোকার পর ভাড়া নিতে আসেন বাসা কর্তৃপক্ষ। এরপর থেকে নিজের ঘরেই ছিলেন ঝাউ। বুধবার দুপুরে তাকে বাড়ির পেছনে মাটি চাপা দেয়া অবস্থায় দেখতে পান তার গাড়ি চালক ও কাজের বুয়া।