২১ বলেই হাফ সেঞ্চুরি আফগান শাহজাদের

13

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকাঃ
নড়তে চড়তেই যেন তার খুব কষ্ট। শরীরখানাকে চালানোই কষ্টকর। অথচ, দিব্যি এই শরীর নিয়ে ক্রিকেট খেলে যাচ্ছেন আফগানিস্তানের ক্রিকেটার মোহাম্মদ শাহজাদ। উইকেটের পেছনে বোলারদের বাউন্সারগুলো লাফিয়ে উঠে, কিংবা ঝাঁপিয়ে পড়ে সামলাচ্ছেন। ব্যাট হাতেও ঝড় তুলছেন ২২ গজে।

সেই মোহাম্মদ শাহজাদ কিন্তু বেশ কিছুদিন ধরেই ব্যাট হাতে নিষ্প্রভ। রানের দেখা পাচ্ছিলেন না। রংপুর রেঞ্জার্সের হয়ে খেলতে নেমে প্রথম ম্যাচে ১৩, দ্বিতীয় ম্যাচে করেছিলেন মাত্র ৯ রান।

দীর্ঘদিন নিজেকে হারিয়ে খোঁজা শাহজাদ যেন তার ক্ষোভের সবটুকু বহিঃপ্রকাশ ঘটাচ্ছেন আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ব্যাট করতে নেমে রীতিমত বিধ্বংসী হয়ে উঠেছে শাহজাদের ব্যাট।

প্রথম থেকেই কুমিল্লার ব্যাটসম্যানদের ওপর ছড়াও হয়েছেন তিনি। যার ধারাবাহিকতায় কেবল ২১ বল খেলেই তিনি পৌঁছে গেলেন হাফ সেঞ্চুরির মাইলফলকে।

৬টি বাউন্ডারি এবং ৪টি ছক্কার মারে তিনি পৌঁছে যান অর্ধশতকের দোরগোড়ায়। তার আগেই রংপুর রেঞ্জার্সকে মাত্র ৪.৩ ওভারেই তিনি ৫০ রানের গন্ডি পার করিয়ে দেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত শাহজাদের তাণ্ডব চলছেই। ২৫ বলে তিনি খেলে ফেলেছেন ৬০ রানের ইনিংস। তার সঙ্গী টম অ্যাবেল ৭ বল খেলে করেছেন ৮ রান। রংপুরের রান ৭ ওভারে ১ উইকেট হারিয়ে ৭৮। ১০ বলে ৮ রান করে আউট হয়েছেন মোহাম্মদ নাইম।