মাশরাফিকে নিয়ে সাংবাদিকদের চিন্তা করতে ‘না’ করলেন সালাউদ্দিন

12
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকাঃ
ব্যক্তিগত কাজে দলের সাথে চট্টগ্রামে আসতে পারেননি ঢাকা প্লাটুন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। পরে চট্টগ্রামে আসলেও আজ (১৭ ডিসেম্বর) এম এ আজিজ স্টেডিয়ামে দলের অনুশীলনেও দেখা যায়নি তাকে, ফলে কিছুটা শঙ্কা জাগে। এমনিতেই জ্বরের সাথে কুঁচকির চোটে চট্টগ্রাম পর্বই খেলা অনিশ্চিত তামিম ইকবালের তবে মাশরাফিকে নিয়ে সাংবাদিকদের চিন্তা না করলেও চলবে বলেন ঢাকা প্লাটুন কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

নির্ধারিত সময় সকাল ১১ টায় এম এ আজিজ স্টেডিয়ামে অনুশীলন শুরু করে প্লাটুন বাহিনী। সবার আগে মাঠে আসেন পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি, একে একে সবাই আসলেও দেখা মেলেনি মাশরাফির। পরে অনুশীলন শেষে মোহাম্মদ সালাউদ্দিন বলেন হোটেলে জিম সেশনে নিজেকে ফিট রাখার কাজেই ব্যস্ত আছেন বাংলাদেশের ওয়ানডে কাপ্তান।

মাশরাফিকে নিয়ে বাড়তি কিছু চিন্তা করা দরকার নেই উল্লেখ করে ঢাকা প্লাটুন কোচ বলেন, ‘মাশরাফি ঠিক আছে, মাশরাফিকে নিয়ে আপনাদের চিন্তা না করলেও চলবে। মাশরাফি ফিট আছে কারণ আমার মনে হয় এখন তার যেটা করা দরকার সে সেটা করছে। সে তৈরি হচ্ছে, জিম করছে।’

মাঠে দেখা নাগেলেও দলের সাথে বেশ ভালোভাবেই সম্পৃক্ত মাশরাফি এমনটাও যোগ করেন সালাউদ্দিন, ‘আমার মনে হয় এখন তার ফিট থাকাটাই জরুরি, আমার মনে হয় সে সেটা করতেছে। মাঠে না দেখলেও আপনাদের ভাবার কারণ নাই যে সে মাঠে নাই। মাঠে ও অনেক ইনভলব আছে। নরমালি অনুশীলন সেশনটা অপশনাল থাকে, আশা করছি সে জিমে নিজেকে ফিট রাখছে।’

উল্লেখ্য প্রায় ৬ মাস পর বিপিএল দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরেন মাশরাফি বিন মর্তুজা। ঢাকা পর্বের তিন ম্যাচে উইকেট তিনটি, তবে রান খরচের দিক থেকে ছিলেন বেশ মিতব্যয়ী। মাঠের বাইরে মাশরাফি রাজনৈতিক কাজে বেশি সম্পৃক্ত থাকলেও ২২ গজে দিচ্ছেন না তার ছাপ পড়তে। এদিকে বিপিএল শুরুর আগে অধিনায়কদের নিয়ে আনুষ্ঠানিক ফটোসেশনেও উপস্থিত ছিলেন না দেশসেরা অধিনায়ক।