দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াডে ‘৬’ আনক্যাপড ক্রিকেটার

11
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ
বক্সিং ডে তে শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজ। প্রথম দুই টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। যেখানে কখনো টেস্ট না খেলা ক্রিকেটারের সংখ্যা ৬। ৬ জনের মধ্যে দুইজন খেলেননি কোন ফরম্যাটেই।

ফাস্ট বোলার বেউরান হেনড্রিক্স ও ড্যান প্যাটারসন, ওপেনিং ব্যাটসম্যান পিটার মালান, অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস, উইকেটরক্ষক ব্যাটসম্যান রুডি সেকেন্ড এবং মিডল অর্ডার ব্যাটসম্যান র‍্যাসি ভ্যান ডার ডুসেন ডাক পেয়েছেন টেস্ট দলে।

বেউরান হেনড্রিক্স, ড্যান প্যাটারসন, ডোয়াইন প্রিটোরিয়াস ও র‍্যাসি ভ্যান ডার ডুসেন এর আগে দক্ষিণ আফ্রিকার হয়ে সাদা বলের ক্রিকেট খেলেছেন। পিটার মালান ও রুডি সেকেন্ডের এটিই প্রথম যেকোন ফরম্যাটে জাতীয় দলে ডাক পাওয়া।

ভারতের বিপক্ষে সিরিজে কব্জিতে চোট পাওয়া এইডেন মার্করাম স্কোয়াডে আছেন। গ্রেড ১ এর হ্যামস্ট্রিং ইনজুরিতে ভুগতে থাকা লুঙ্গি এনগিডির জায়গা হয়নি স্কোয়াডে।

স্কোয়াডে একমাত্র স্পিনার হিসাবে আছেন কেশব মহারাজ। অলরাউন্ডার অ্যান্ডিলে ফেলুকওয়ায়োকে ডাকা হয়েছে স্কোয়াডে।

দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াডঃ

ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, ডিন এলগার, বেউরান হেনড্রিক্স, কেশব মহারাজ, পিটার মালান, এইডেন মার্করাম, জুবায়ের হামজা, অ্যানরিখ নর্টজে, ড্যান প্যাটারসন, অ্যান্ডিলে ফেলুকওয়ায়ো, ভারনন ফিল্যান্ডার, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, রুডি সেকেন্ড ও র‍্যাসি ভ্যান ডার ডুসেন।